ডাইনামিক সিকিউরিটিজকে জরিমানা, ইউনাইটেড এয়ারকে সতর্ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএসইসি

walton

ঢাকা: ডাইনামিক সিকিউরিটিজ কনসালটেন্টস লিমিটেডকে ২ লাখ টাকার জরিমানা ও পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড এয়ারওয়েজকে (বিডি) সতর্ক করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৪ আগস্ট) কমিশনের ৬৫৫তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিএসইর সদস্য ডাইনামিক সিকিউরিটিজ তাদের সমন্বিত গ্রাহক হিসাবে তহবিল ঘাটতির মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর সেকশন ১১ এবং দ্বিতীয় তফসিলের আচরণবিধি ১ ও ৬ লঙ্ঘন। এ কারণে  প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা আরোপের সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

ইউনাইটেড এয়ারওয়েজ ২০১৪-১৫ ও ২০১৫-১৬ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক হিসাব যথাসময়ে দাখিল করেনি। এছাড়া ২০১৬-১৭ অর্থবছরের প্রথম প্রান্তিক ও অর্ধবার্ষিক, তৃতীয় প্রান্তিক এবং ২০১৭-১৮ অর্থবছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক হিসাব দাখিলে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুল ১২ (৩এ) এবং কমিশনের নোটিফিকেশন নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৮-১৮৩/এডমিন/০৩-৩১ লঙ্ঘন। এ কারণে বিএসইসি’কে সতর্কপত্র ইস্যু করার সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এমএফআই/এমজেএফ

চাঁদপুর লকডাউন
জন্মদিনে নিঃসঙ্গ জয়া, আবেগঘন বার্তা অভিষেক-শ্বেতার
বরিশালে অটোরিকশায় বাসদের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা
খুনি মাজেদের ফাঁসি যেকোনো সময়
করোনা চিকিৎসার সরঞ্জাম দিল চায়না রেলওয়ে গ্রুপ


পুলিশ সদস্যদের সুরক্ষা নিশ্চিতে সদরদপ্তরের আহ্বান
করোনার কারণে বাংলাদেশ সফরে আসছে না অস্ট্রেলিয়া
রোববার থেকে ব্যাংক লেনদেন আড়াই ঘণ্টা
মার্কিন নাগরিকদের জন্য বিশেষ ফ্লাইট ১৩ এপ্রিল
স্বাস্থ্যবিধি মেনে ধানকাটা শ্রমিকদের হাওরে যেতে বলেছে সরকার