ডোরিন পাওয়ারের সাত কর্মকর্তাকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএসইসি

walton

ঢাকা: ডোরিন পাওয়ার জেরারেশন অ্যান্ড সিস্টেমসের সাত কর্মকর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৪ আগস্ট) বিএসইসির ৬৫৫তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশের পূর্বে এবং নিষিদ্ধ সময়ের মধ্যে কোম্পানির শেয়ার ক্রয়-বিক্রয় করে সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (সুবিধাভোগী ব্যবসা নিষিদ্ধকরণ) বিধিমালা, ১৯৯৫ এর বিধি ৪ (১)(২) ভঙ্গ করেছে। 

সিকিউরিটিজ আইন লঙ্ঘনের জন্য কমিশন কোম্পানিটির সাত কর্মকর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়। এরা হলেন- ডোরিন পাওয়ার কোম্পানির সাবসিডিয়ারি কোম্পানি ঢাকা নর্দান পাওয়ার জেনারেশনের ডিজিএম ওয়াহিদুজ্জামান খানকে ১০ লাখ টাকা, ডোরিন পাওয়ারের পরিচালক মোস্তফা মঈনের স্ত্রী চৌধুরী ফারাহ নাজ সামিয়াকে ১০ লাখ টাকা, কোম্পানির সিএফও আফরোজ আলমকে ১ লাখ টাকা, স্বতন্ত্র পরিচালক মাহতাব বিন আহমেদকে ১ লাখ টাকা, সহকারী মহাব্যবস্থাপক ও কোম্পানি সচিব মাসুদুর রহমান ভূইয়াকে ১ লাখ টাকা, মহাব্যবস্থাপক ইকবাল হোসেনকে ১ লাখ টাকা এবং কোম্পানির সিনিয়র মহাব্যবস্থাপক মোহাম্মদ ফজলে এলাহি খানকে ১ লাখ টাকা জরিমানা করা  হয়েছে।

এছাড়া ডোরিন পাওয়ারের শেয়ারের বিধি বহির্ভূত লেনদেনের মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর কতিপয় বিধান ভঙ্গ করায় সাত বিনিয়োগকারীকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। সতর্ক করার সিদ্ধান্ত নেয়া বিনিয়োগকারীদের মধ্যে রয়েছে বিশ্বজিৎ দাস ও অ্যাসোসিয়েটস, ইয়াকুব আলী খন্দকার ও অ্যাসোসিয়েট, ইফাদ গ্রুপ, মো. ফজলুর রহমান জামালী, প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেড, আনিস উদ্দীন এবং মোহাম্মদ শফিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এমএফআই/এমজেএফ

ওসির গাড়িতে গর্ভবতী নারীকে নেওয়া হলো হাসপাতালে
রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত
করোনায় সিরিয়ায় প্রথম মৃত্যু
স্বল্প পরিসরে চেক ক্লিয়ারিং করার নির্দেশ
করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু


করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট
মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ