দুই কোম্পানি ও এক মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিএসই

walton

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি এবং একটি মিউচ্যুয়াল ফান্ড তাদের শেয়ারহোল্ডারদের সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পনি দুটি হলো- চামড়া খাতের অ্যাপেক্স ট্যানারি লিমিটেড ও বিমা খাতের পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের লিমিটেড এবং রিলায়েন্স ওয়ান মিউচ্যুয়াল ফান্ড লিমিটেড।

সোমবার (১৩ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবস‍াইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, অ্যাপেক্স ট্যানারির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য নগদ ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৩ পয়সা। এ সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭২ টাকা ২৪ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ অক্টোবর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ সেপ্টেম্বর।

অন্যদিকে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ‘নো’ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির এজিএম আগামী ২৭ সেপ্টেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে  ১০ সেপ্টেম্বর।

এছাড়াও রিলায়েন্স ওয়ান মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ট্রাস্টি কমিটির সভায় এ লভ্যাংশের সিদ্ধান্ত হয়।

লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী ১২ সেপ্টেম্বর। এ বছরে বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩ টাকা  ৮১  পয়সা ও ইউনিট প্রতি আয় (ইপিইউ) ১ দশমিক ১৭  পয়সা। আর ক্রয় মূল্যের ভিত্তিতে এনএভি হয়েছে ১১ টাকা ৯৫  পয়সা।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এমএফআই/এমজেএফ

উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ 
না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন 
র‌্যাব সদস্য করোনা আক্রান্ত, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন
তালিকা টাঙিয়ে হঠাৎ ১৮৯ পোশাক শ্রমিককে অব্যাহতি


লংগদুতে প্রেমের জেরে কিশোরীর আত্মহত্যা
ময়মনসিংহে ধর্ষণ-হত্যা মামলার আসামি গ্রেফতার
জামালপুরে ত্রাণ নিয়ে বাড়ি বাড়ি তথ্য প্রতিমন্ত্রী
রাজধানীর যে ১৮ এলাকায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনা: দেশে ৬১ আক্রান্তের মধ্যে ৩৬ জনই ঢাকার