রাজশাহীর রেশম কারখানা পরিদর্শনে সংসদীয় কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রেশম কারখানায় সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা, ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: রাজশাহী রেশম কারখানা পরিদর্শন করেছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা।

শুক্রবার (১০ আগস্ট) বেলা ১১টার দিকে কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরীর নেতৃত্বে কারখানা পরিদর্শন করেন সদস্যরা। এসময় তারা কারখানায় পরীক্ষামূলকভাবে চালু হওয়া পাঁচটি পাওয়ারলুমের বিভিন্ন পর্যায় ঘুরে দেখেন।

পরিদর্শনের সময় সদস্যরা রেশম উন্নয়ন বোর্ড থেকে উৎপাদিত সুতা দিয়ে কারখানায় তৈরি করা রেশম কাপড় এবং রেশম কারখানার বর্তমান কার্যক্রম সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করেন। সদস্যরা রেশম কারখানায় তৈরি করা গরদের কাপড়, সুপার বলাকা দেখে উচ্ছ্বাসিত হন এবং রেশম কারখানাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে সার্বিক সহযোগিতার বিষয়টি সবাইকে আশ্বস্ত করেন।

এ সময় রাজশাহী সদর আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালনা পর্ষদের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান ফজলে হোসেন বাদশা তাদের সঙ্গে উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ডা এনামুর রহমান, সংরক্ষিত নারী আসন-৩৫ এর সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরী, অতিরিক্ত সচিব (বস্ত্র-২ ও অডিট) গুলনার নাজমুন নাহার, জেডিপিসি’র নির্বাহী পরিচালক রীনা পারভীন, বস্ত্র অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ইসমাইল, তাঁত বোর্ডের চেয়ারম্যান মিজানুর রহমান, পাট অধিদফতরের প্রতিনিধি জনাব মো আব্দুল জলিল, বিজেএমসির চেয়ারম্যান মোহাম্মদ শাহেদ সবুর প্রমুখ।

এর আগে বৃহস্পতিবার (০৯ আগস্ট) বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের সভাকক্ষে ১০ম জাতীয় সংসদের ‍‍বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩২তম বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী। 

সভায় জানানো হয়, দেশের বস্ত্রখাতে ব্যবহৃত নানা রাসায়নিক দ্রব্য বিদেশ থেকে আমদানির পর সেগুলোর পরীক্ষা-নিরীক্ষা করে মান যাচাই বাধ্যতামূলক করা হচ্ছে। ‘বস্ত্র বিল-২০১৮’- এ বিষয়টি অন্তর্ভুক্ত করা হয়েছে। বিলটি সংসদে পাস হলেই আমদানিকারদের জন্য তা বাধ্যতামূলক হয়ে যাবে। সভায় বস্ত্র বিল-২০১৮ এবং রেশম উন্নয়ন বোর্ডের বিভিন্ন কার্যক্রম নিয়েও আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এসএস/ওএইচ/

কোয়ারেন্টিন না মানার দাবিকে উড়িয়ে দিলেন নেইমার
বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে সংস্কৃতিকর্মীদের প্রতি আহ্বান
করোনার টেনশন কমাতে মিষ্টি খান 
গলায় জ্যান্ত মাছ আটকে এক ব্যক্তির মৃত্যু 
করোনা: ছুটির মেয়াদ বাড়লো গোপালগঞ্জ বশেমুরবিপ্রবির 


করোনা: ২৮ জায়গায় টেস্ট, প্রতি জেলায় ৫ হটলাইন
সিএমপির দক্ষিণ জোনে খাদ্য সামগ্রী পাচ্ছে ৩ হাজার পরিবার
করোনা: সংসদ সদস্যদের জনগণের পাশে থাকার আহ্বান চিফ হুইপের
আড়াইহাজারে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০
সিলেটে পায়ে শিকল বাঁধা যুবকের মরদেহ উদ্ধার