ডিএসইতে ভিএফএস থ্রেডের তালিকাভুক্তির অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড

walton

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার আসতে যাওয়া ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডকে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

সোমবার (০৬ আগস্ট) ডিএসইর পরিচালনা পর্ষদ এ সিদ্ধান্ত নিয়েছে। 

বিষয়টি ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন নিশ্চিত করেছেন। তিনি বাংলানিউজকে বলেন, সোমবারের বোর্ড সভায় ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডকে তালিকাভুক্ত করার অনুমোদন দেওয়া হয়েছে। বাকি প্রক্রিয়া সম্পন্ন করলে কোম্পানিটি লেনদেনের সুযোগ পাবে।

উল্লেখ্য, চলতি বছরের ৩ এপ্রিল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৩৮তম কমিশন সভায় কোম্পানিটিকে বাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয়। কোম্পানিটি ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে আইপিওর মাধ্যমে বাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলন করে। পাশাপাশি শেয়ারহোল্ডাদের  মধ্যে শেয়ার বরাদ্দ দেয়। উত্তেলিত টাকায় কোম্পানিটি প্লান্ট ও মেশিনারিজ ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুন:মূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ দশমিক ৯০ টাকা এবং শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ভারিত গড় হারে ২ দশমিক ০২ টাকা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৮
এমএফআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: পুঁজিবাজার
অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম
মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা


ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’
উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ 
না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন 
র‌্যাব সদস্য করোনা আক্রান্ত, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন