ওয়েস্টার্ন মেরিন ও পদ্মা লাইফকে সতর্ক করল কমিশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ও পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

walton

ঢাকা: নির্ধারিত সময়ে আর্থিক প্রতিবেদন জমা না দেওয়ায় ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ও পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সকে সতর্ক করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
 

বুধবার (০১ আগস্ট) কমিশনের ৬৫৪তম সভায় এ সিদ্ধান্ত হয়। বিএসইসির নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড নির্ধারিত সময়ে ২০১৪ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন জমা দেয়নি। এছাড়াও ২০১৫ সালের ১ম প্রান্তিকের, অর্ধবছরের ও ৩য় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন নির্ধারিত সময়ে জমা দেয়নি। যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুল ১২(৩এ) এবং কমিশনের নোটিফিকেশন নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৮-১৮৫/অ্যাডমিন/০৩-৩১ ভঙ্গন।

একই আইন লঙ্গন করেছে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড। প্রতিষ্ঠানটি নির্ধারিত সময়ে ২০১৪-১৫ ও ২০১৫-১৬ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০১৫-১৬ অর্থবছরের ১ম প্রান্তিকের ও অর্ধবছরের, ২০১৬-১৭ অর্থবছরের ১ম প্রান্তিকের, অর্ধবছরের ও ৩য় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন জমা দেয়নি। যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুল ১২(৩এ) এবং কমিশনের নোটিফিকেশন নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৮-১৮৫/অ্যাডমিন/০৩-৩১ ভঙ্গন।

এ কারণে কোম্পানি দু’টিকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

এছাড়া ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ লিমিটেড তদন্তাধীন সময়ে সংশ্লিষ্ট গ্রাহকের হিসাবে সব লেনদেনের ক্ষেত্রে লিখিত ক্রয়-বিক্রয় আদেশ দিতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক-ডিলার, স্টক-ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ ও দ্বিতীয় তফসিল এর আচরণ বিধি ১ ও ২(২) এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুল ৪(১) এর বিধান লঙ্গন। যে কারণে এ প্রতিষ্ঠানটিকেও সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৮
এমএফআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: শেয়ার বাজার
সিলেটে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৩ জন
বেওয়ারিশ কুকুরগুলোর খাবার দিচ্ছেন পটুয়াখালীর মেয়র
করোনা: আইনজীবীদের প্রণোদনা দেওয়ার দাবি
মোবাইল কলে জানালে পৌঁছে যা‌বে সহায়তা
ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের জন্য তহবিল গঠনের আহ্বান 


বরিশাল বিভাগে ২৪৬৪ জনের হোম কোয়ারেন্টিন সম্পন্ন
যুক্তরাষ্ট্রে করোনায় বিএনপি নেতার মৃত্যু, ফখরুলের শোক
সুন্দরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল আরোহী নিহত
লোহাগাড়ায় আমিনুল ইসলামের ত্রাণ পেলো ১৮শ কর্মহীন শ্রমজীবী 
ফেনীতে মারা যাওয়া সেই যুবকের করোনা নেগেটিভ