এসকোয়্যার নিট’র বিডিং শুরু সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড

walton

ঢাকা: বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) পুঁজিবাজার থেকে দেড়শ’ কোটি টাকা উত্তোলন করছে এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড।

এর মধ্যে প্রিমিয়ামের মাধ্যমে কোম্পানিটির ৬০ শতাংশ অর্থাৎ ৮০ কোটি টাকার শেয়ারের কাট-অফ প্রাইস নির্ধারণের লক্ষ্যে সোমবার (৯ জুলাই) বিকেল ৫টায় শুরু হবে বিডিং। বিরতিহীন চলবে ১২ জুলাই পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্র জানায়, বস্ত্র খাতের কোম্পানির শেয়ার কিনতে যোগ্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা (ইআই) এই বিডিংয়ে অংশ্রগ্রহণ করবেন। স্টক এক্সচেঞ্জের নির্ধারিত ইলেকট্রনিক প্লাটফর্মের মাধ্যমে টানা ৭২ ঘণ্টা আবেদন করবে। যে দামে ৮০ কোটি টাকার শেয়ার বিক্রির কোটা পূরণ হবে, সেটি হবে এ কোম্পানির কাট-অফ প্রাইস।
 
অপরদিকে, সাধারণ বিনিয়োগকারীরা তাদের জন্য নির্ধারিত বাকি ৪০ শতাংশ শেয়ার কাট-অফ প্রাইসের চেয়ে ১০ শতাংশ কমে কেনার আবেদন করতে পারবেন।

গত ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ৫২ টাকা। আর ২০১৭ সালের ৩০ জুন পুনর্মূল্যায়ন পরবর্তী নিট শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৫ দশমিক ৮৩ টাকা।

এসকোয়্যার নিট কম্পোজিটের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর নিরীক্ষকের দায়িত্বে রয়েছে অ্যাকনাবিন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস।
 
বাংলাদেশ সময়: ০৭৫২ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এমএফআই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: শেয়ার বাজার
কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় 
কমেছে মাছ-মুরগি-সবজির দাম
সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে ট্রাম্পের স্বাক্ষর
চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা
শনির দশা কাটছে না রাজশাহীর আমের


লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন
স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা
পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ২ ভাইয়ের মৃত্যু
দৌলতদিয়া ঘাটে বাড়ছে যাত্রীদের চাপ
ফতুল্লায় করোনা আক্রান্ত হয়ে আ’লীগ নেতার মৃত্যু