লেনদেন নিষ্পত্তির সময়সীমা নিয়ে ডিএসইতে বৈঠক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

লেনদেন নিষ্পত্তির সময়সীমা পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত নেবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। মঙ্গলবার বিকেল ৪টায় এ বিষয়ে এক বৈঠক অনুষ্ঠিত হবে।

ঢাকা: লেনদেন নিষ্পত্তির সময়সীমা পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত নেবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। মঙ্গলবার বিকেল ৪টায় এ বিষয়ে এক বৈঠক অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ বৈঠকে নির্ধারণ করা হবে কবে থেকে লেনদেন নিষ্পত্তির সময়সীমা (সেটেলমেন্ট সাইকেল) টি+২ কার্যকর করা হবে।

ডিএসই সূত্র জনিয়েছে বৈঠকে সিন্ধান্ত নিয়ে বিষয়টি গেজেট আকারে প্রকাশ করা হবে। তারপরই ঠিক করা হবে কবে থেকে এই প্রক্রিয়াটি বাস্তবায়ন হবে। বাজারের গতিশীলতা ফিরানো সেই সঙ্গে বিনিয়োগকারীদের আস্থা বাড়ানোর লক্ষ্যে এটি দ্রুত বাস্তবায়ন করবে ডিএসই।

এ ব্যাপারে ডিএসই সভাপতি শাকিল রিজভী বলেন, ‘মঙ্গলবার বোর্ড সভায় আমরা এই বিষয়ে সিন্ধান্ত নিবো। সব কিছু ঠিক থাকলে আগামী মাসের প্রথম দিকে এটি বাস্তবায়ন হবে। দীর্ঘদিন থেকে বিনিয়োগকারীদের দাবি ছিলো লেনদেনের সেটেলমেন্টের সময় কমিয়ে আনা। এরই লক্ষ্যে পুঁজিবাজারে স্থিতিশীলতা আনয়ন ও বাজারে তারল্য সঙ্কট দূর করতে শেয়ারের লেনদেন নিষ্পত্তির সময়সীমা (সেটেলমেন্ট সাইকেল) কমিয়ে আনার সিদ্ধান্ত নেয় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। এই সংস্থা থেকে সিন্ধান্ত নেওয়া হয় লেনদেন নিষ্পত্তির সময়সীমা এখন থেকে টি+৩ পরিবর্তে টি+২ করা হবে।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১১

মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’


উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ 
না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন 
র‌্যাব সদস্য করোনা আক্রান্ত, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন
তালিকা টাঙিয়ে হঠাৎ ১৮৯ পোশাক শ্রমিককে অব্যাহতি