রিহ্যাবে সদস্য অন্তর্ভূক্তি আধুনিক ও সুসংহত হচ্ছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রিহ্যাবের সদস্য অন্তর্ভূক্তি প্রক্রিয়া আরও আধুনিক, উন্নত ও সুসংহত করার উদ্যোগ নেওয়া হয়েছে। গত ২০ অক্টোবর রিহ্যাব সভাপতি নসরুল হামিদ, এমপি’র সভাপতিত্বে রিহ্যাব কার্যনির্বাহী পরিষদের ৫০তম সভায় এ সিদ্ধান্ত হয়।

ঢাকা: রিহ্যাবের সদস্য অন্তর্ভূক্তি প্রক্রিয়া আরও আধুনিক, উন্নত ও সুসংহত করার উদ্যোগ নেওয়া হয়েছে। গত ২০ অক্টোবর রিহ্যাব সভাপতি নসরুল হামিদ, এমপি’র সভাপতিত্বে রিহ্যাব কার্যনির্বাহী পরিষদের ৫০তম সভায় এ সিদ্ধান্ত হয়।

রিহ্যাব সচিবালয়ে অনুষ্ঠিত সভায় রিহ্যাবের কার্যক্রম সম্পর্কিত বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

রিহ্যাবের ক্রমবর্ধমান সদস্য সংখ্যা ও গৃহায়ণ শিল্প সম্পর্কিত কার্যক্রমে রিহ্যাব সদস্যদের স্বচ্ছতা ও দায়বদ্ধতা সর্বোপরি ইমেজ বৃদ্ধি কল্পে এসব সিদ্ধান্ত নেয় রিহ্যাব। সভায় সিদ্ধান্ত গৃহীত হয় যে, রিহ্যাবের নতুন সদস্য অন্তর্ভূক্তির প্রক্রিয়ায় আরো কঠোর পদ্ধতি অনুসরণ করে পর্যাপ্ত পর্যালোচনা ও যাচাই বাছাইয়ের মাধ্যমে সম্পন্ন করা হবে।

সভায় রিহ্যাবের নতুন সদস্য অন্তর্ভূক্তির প্রক্রিয়া ও পূর্বশর্তসমূহ আরো আধুনিক, উন্নত ও সুসংহত করতে ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। এই কমিটি অবিলম্বে একটি সুপারিশ দেবে। সে সুপারিশ রিহ্যাব কার্যনির্বাহী পরিষদ কর্তৃক অনুমোদন সাপেক্ষে নতুন সদস্য অন্তর্ভূক্ত করা হবে।

এছাড়াও রিহ্যাব সচিবালয়ে কিছু কিছু সদস্য প্রতিষ্ঠানের নামে বিভিন্ন ক্রেতা সাধারণের ক্রমবর্ধমান অভিযোগের পরিপ্রেক্ষিতে রিহ্যাব কার্যনির্বাহী পরিষদ কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়। রিহ্যাবের কাস্টমার সার্ভিস স্ট্যান্ডিং কমিটির নেওয়া পদক্ষেপের পরিপ্রেক্ষিতে যে সকল রিহ্যাব সদস্য সঠিকভাবে সহযোগিতা করছে না রিহ্যাব সংঘ-স্মারক ও সংঘবিধি মোতাবেক তাদের বিরুদ্ধে কারণ দর্শানো নোটিশ দেওয়ারও সিদ্ধান্ত হয় এই সভায়।

উল্লেখ্য, রিহ্যাবের সদস্যপদ বাতিলের পূর্ব পদক্ষেপ হিসেবে এই কারণ দর্শানো নোটিশ দেয়া হবে। এছাড়াও সভায় আবাসন শিল্পের বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। উল্লেখিত সমস্যা সমূহ নিরসনে রাজউকসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সাথে সভা করার সিদ্ধান্ত হয়।
 
রিহ্যাবের সাধারণ সম্পাদক মুরাদ ইকবাল চৌধুরী, কোষাধ্যক্ষ মিজানুর রহমান দেওয়ান, সাংগঠনিক সম্পাদক আকতার বিশ্বাস, যুগ্ম-কোষাধ্যক্ষ প্রকৌশলী মোঃ মহসিন মিঞাসহ অন্য সদস্যরা কার্যনির্বাহী পরিষদের সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১১

তেজগাঁওয়ে করোনা হাসপাতাল নির্মাণে বাধা কাটলো 
করোনার ঝুঁকি নিয়ে সেবা দিয়ে যাচ্ছেন তারা
নোয়াখালীতে মৃত যুবকের করোনা রিপোর্ট নেগেটিভ
মোদীর করোনা তহবিলে ২৫ কোটি রুপি দিচ্ছেন অক্ষয় কুমার
কোভিড-১৯ সনাক্তকরণ কিট উদ্ভাবনে উদ্যোগ ঢাবির


করোনা: অতিরিক্ত সাড়ে ৬ কোটি টাকা, ১৩ হাজার টন চাল বরাদ্দ 
শ্বাসকষ্টে রোগীর মৃত্যু, করোনা আতঙ্কে বাড়ি ছাড়া প্রতিবেশীরা
সাগরপাড়ে রাত কাটানো সেই শিশুটির নতুন ঠিকানা ডিসি বাংলো
মানিকগঞ্জে ছিটানো হচ্ছে জীবাণুনাশক
করোনা: গুজব নিয়ে সতর্ক করেছে সরকার