বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় বৃত্তি পেলো কৃতি শিক্ষার্থীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

২০১০ সালে অনুষ্ঠিত প্রাথমিক সমাপনি, জুনিয়র, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমি পরীক্ষায় ভালো ফলের জন্য ২৩২ কৃতি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হলো।

ঢাকা: ২০১০ সালে অনুষ্ঠিত প্রাথমিক সমাপনি, জুনিয়র, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমি পরীক্ষায় ভালো ফলের জন্য ২৩২ কৃতি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হলো।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক কর্মচারী ঋণদান সমিতি লিমিটেডের পক্ষে তাদের হাতে বৃত্তির টাকা এবং সনদ তুলে দেওয়া হয়। এবার তৃতীয় বারের মতো বৃত্তি প্রদান করা হলো।  

বাংলাদেশ ব্যাংক কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে গভর্নর ড. আতিউর রহমান প্রধান অতিথি হিসেবে কৃতি শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেন।

প্রাথমিক ও জুনিয়র পর্যায়ের প্রত্যেক শিক্ষার্থীকে বৃত্তি হিসেবে এককালীন তিন হাজার এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের জন্য প্রত্যেককে সাড়ে তিন হাজার টাকা দেওয়া হয়।

সংগঠনের সভাপতি ড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ম. মাহফুজুর রহমান, সংগঠনের সম্পাদক গাজী সাইফুর রহমান।  এ সময়  কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহীগণ উপস্থিত ছিলেন।

ড. আতিউর রহমান বলেন, জনবহুল উন্নয়নশীল দেশে টেকসই উন্নয়নের জন্য চাবিকাঠি নিহিত রয়েছে তার মানব সম্পদ উন্নয়নের মধ্যে। আর এ মানব সম্পদ উন্নয়নের সোপান হলো শিক্ষা। আর মেধাবী ও সুযোগ বঞ্চিত শিক্ষার্থীরা কোনও ভাবেই যেন উচ্চ শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত না হয় সেটি নিশ্চিত করা আমাদের দায়িত্ব।

এ সময় তিনি বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের দক্ষ, গতিশীল এবং মানবিক ব্যাংকিং খাত গড়ে তোলার জন্য কাজ করার আহ্বান জানিয়েছে বলেন, এজন্য গত দু বছর আপনারা অনেকগুলো পদক্ষেপ নিয়েছেন। বিশেষ করে অপ্রতুল নজর পাওয়া খাতগুলোতে ঋণ প্রবাহ বাড়ানো, ব্যাংকগুলোর কর্পোরেট সামজিক দায়বদ্ধতাকে তার কার্যক্রমের মূল ধারায় নিয়ে আসা এবং সামাজিকভাবে অন্তর্ভূক্তিকরণ অর্থনীতিকে জোড়দার করা। আমি আশা করি ভবিষ্যতে এসমন্ত পদক্ষেপ আরও বেগমান করবেন।

এদিকে আয়োজকরা জানায়, এবার ৫ম শ্রেণীর ২৩ জন, ৮ম শ্রেণীর ২৪ জন, মাধ্যমিক পর্যায়ে ১২৯ জন এবং উচ্চ মাধ্যািমক ১৫০ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়। বৃত্তি প্রাপ্তরা সবাই বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের সন্তান। আর পুরস্কার অর্থ বাবদ খরচ হবে আট লাখ টাকা।    

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ২৫ অক্টোবর, ২০১১

বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, ১৫ বাড়ি লকডাউন
ভারতীয় নাগরিকদের আতঙ্কিত না হওয়ার অনুরোধ রীভা গাঙ্গুলির
কাশিয়ানীতে পিকআপ ভ্যানচাপায় নিহত ১
মানুষকে ঘরে রাখতে বাজার নিয়ে পুলিশের ‘হোম সার্ভিস’
সাফল্যে বছর শেষ করলো ডিবিএল ফার্মা ইনক


সন্তানের মতোই বোনকে দেখেন কৃতি শ্যানন
সবাই এগিয়ে এলে করোনা মোকাবিলা সম্ভব: আতিক
সিলেটে হোম কোয়ারেন্টিন ছাড়লো ১৭৩৪ জন
শ্রমজীবীদের অর্থ সহায়তা দিলেন মেয়র নাছির
৭-১০ দিনের মধ্যে সব বিভাগে করোনা শনাক্ত পরীক্ষা