ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

চাঁদপুরে বেসিক ব্যাংকের ৩৭তম শাখার উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-১০-১৯ ০৯:৫৬:৫১ পিএম

ঢাকা: চাঁদপুরে বেসিক ব্যাংক লিমিটেডের ৩৭তম শাখার উদ্বোধন করা হয়েছে। বুধবার বেসিক ব্যাংকের চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চু আনুষ্ঠানিক ভাবে এ শাখার উদ্বোধন করেন ।

 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিক ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য ও এফবিসিসিআই’র পরিচালক জাহাঙ্গীর আখন্দ সেলিম, ব্যাংকের পরিচালক ও বিসিকের চেয়ারম্যান ফখরুল ইসলাম, ব্যাংকের পরিচালক শ্রীযুক্ত শুভাশীষ বসু, বেগম নীলুফার আহমেদ, সাখাওয়াত হোসেন, প্রফেসর ড. কাজী আখতার হোসেন ও মো. আনোয়ারুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক কাজী ফখরুল ইসলাম এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব শেখ মন্জুর মোর্শেদ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে শেখ আব্দুল হাই বাচ্চু বলেন, দেশের শিল্পায়ণকে ত্বরান্মিত করার লক্ষ্যকে সামনে নিয়ে ১৯৮৯ সালে এ ব্যাংক চালু হয়েছিল। অল্প সময়ের মধ্যে গ্রাহকদের চাহিদা মেটাতে অত্যন্ত সফলতার সঙ্গে বেসিক ব্যাংক এগিয়ে চলছে।

তিনি বলেন, গ্রামীণ ও শহরের নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার ভিত্তিতে ঋণ দেওয়া হচ্ছে। এছাড়া শিল্প ভিত্তিক কৃষি কাজে উৎসাহিত করার জন্য ঋণ দেওয়া হচ্ছে।

তিনি বলেন, শতভাগ সরকারি মালিকানাধীন বিধায় গ্রাহকগণ আমানত রাখার ক্ষেত্রে বেসিক ব্যাংককে অধিক নিরাপদ মনে করেন। ফলে দিন দিন ব্যাংকের আমানত বাড়ছে। বর্তমানে ব্যাংকের আমানতের পরিমাণ প্রায় ৬ হাজার কোটি টাকায় দাঁড়িয়েছে, যা ব্যাংকের এ যাবৎ কালের মধ্যে সর্বোচ্চ সংগ্রহ।

চেয়ারম্যান বলেন, দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়ন কর্মকাণ্ডে বেসিক ব্যাংক সক্রিয় ভূমিকা রাখছে।   জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল দেশ গড়ার যে স্বপ্ন দেখছেন, তা বান্তব রূপদানে ব্যাংকের পরিচালনা পর্ষদ সংকল্পবদ্ধ।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ১৯ অক্টোবর, ২০১১।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa