রাকাবের জিএম হিসেবে আব্দুল খালেক খানের পদোন্নতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের রাজশাহী জোনের জোনাল ম্যানেজার হিসেবে কর্মরত আব্দুল খালেক খান সম্প্রতি মহাব্যবস্থাপক পদে পদোন্নতি পেয়ে যোগদান করেছেন।

ঢাকা: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের রাজশাহী জোনের জোনাল ম্যানেজার হিসেবে কর্মরত আব্দুল খালেক খান সম্প্রতি মহাব্যবস্থাপক পদে পদোন্নতি পেয়ে যোগদান করেছেন।

বুধবার ব্যাংকটির জনসংযোগ কর্মকর্তা আব্দুল্লাহ সালাউদ্দীন গাজীর সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে ১৯৭৭ সালে অনার্স এবং ১৯৭৮ সালে একই বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৩ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে পঞ্চম গ্রেডে শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে চাকরি জীবন শুরু করেন এবং বিভিন্ন পদে সফলতার সাথে দায়িত্বপালনের জন্য ১৯৮৯ সালে মুখ্য কর্মকর্তা, ১৯৯৫ সালে উর্ধতন মুখ্য কর্মকর্তা, ২০০০ সালে সহকারী মহাব্যবস্থাপক এবং ২০০৭ সালে উপমহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।

দীর্ঘ ২৮ বছরের কর্মজীবনে তিনি ব্যাংকের বিভিন্ন শাখার শাখা ব্যবস্থাপক, বগুড়া (উ:) অঞ্চলের আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তা, রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটের সিনিয়র ফ্যাকাল্টি মেম্বার, প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগ এবং নওগাঁ, বগুড়া(উ:) ও রাজশাহী জোনের জোনাল ব্যবস্থাপক হিসেবে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) হতে Advance Course on Bank Management, Appropriate Technology and Project Finance, Green Banking-এর ওপর এবং ২০০২ সালে মালয়েশিয়ার কুয়ালালামপুর হতে Management Information System-এর উপর প্রশিক্ষণ লাভ করেন।

এছাড়াও মহান বিজয় দিবস-২০১০ উপলক্ষে কৃষিখাতে ব্যাংকিং-এ বিশেষ অবদানের জন্য তিনি চার জাতীয় নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান স্মৃতি সম্মাননা পুরস্কার লাভ করেন।

উল্লেখ্য, তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ-এর একজন Diplomaed Associate। তিনি একজন সাহিত্য অনুরাগী। বিশ্বকবি রবীন্দ্রনাথের উপর তাঁর অনেক নিবন্ধ বিভিন্ন সময় বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে। ব্যক্তিগত জীবনে তিনি স্ত্রীসহ দুই পুত্র ও দুই কন্যা সন্তানের জনক।

বাংলাদেশ সময়: ১৭৪৮ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১১

করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ
উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা


গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল
ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ
সিলেটে রাস্তার পাশে পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ 
নওগাঁয় মেয়েকে হত্যার অভিযোগে মা আটক