লাইসেন্স নবায়নের টাকা চেয়ে ৪ মোবাইল অপারেটরকে বিটিআরসির চিঠি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দ্বিতীয় প্রজন্মের (টুজি) লাইসেন্স নবায়নে ইচ্ছুক চার মোবাইল ফোন অপারেটরকে  ১৫ দিনের মধ্যে স্পেকট্রাম চার্জসহ অন্যান্য ফির টাকা জমা দেওয়ার জন্য চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি)।

ঢাকা: দ্বিতীয় প্রজন্মের (টুজি) লাইসেন্স নবায়নে ইচ্ছুক চার মোবাইল ফোন অপারেটরকে  ১৫ দিনের মধ্যে স্পেকট্রাম চার্জসহ অন্যান্য ফির টাকা জমা দেওয়ার জন্য চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি)।

সোমবার দুপুরে এ চিঠি পাঠানো হয়।

বিটিআরসি মহাপরিচালক (লিগ্যাল অ্যান্ড লাইসেন্স) এ কে এম শহিদুজ্জামান জানান, টাকা চেয়ে গ্রামীণফোন, বাংলালিংক, রবি এবং সিটিসেলকে চিঠি পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, নভেম্বরের  ৯ অথবা ১০ তারিখে আনুষ্ঠানিকভাবে বিটিআরসির পক্ষ থেকে অপারেটরদের লাইসেন্স প্রদান করা হবে। ১১ নভেম্বর অপারেটর চারটির লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে যাবে।  

গত ১০ অক্টোবর গ্রামীণফোন, বিকেলে রবি ও সিটিসেল লাইসেন্স নবায়নের আবেদন জমা দেয়। এর আগে ৯ অক্টোবর আবেদন জমা দেয় বাংলালিংক। টুজি লাইসেন্স নবায়নের আবেদনে কাগজপত্রের যে সব ঘাটতি আছে সে সব কাগজপত্র ১০ দিনের মধ্যে দেওয়ার কথাও  চিঠিতে উল্লেখ করা হয়েছে।
 
শহিদুজ্জামান জানান, লাইসেন্স নবায়নে চার অপারেটরদের কোনও কাগজপত্রে সমস্যা পাওয়া যায়নি। সবাই সঠিকভাবে কাগজপত্র জমা দিয়েছেন। তবে কিছু কাগজের ঘাটতি রয়েছে, সেগুলো জমা দিতে বলা হয়েছে।
 
তিনি বলেন, চিঠি দেওয়ার দিন (সোমবার) থেকে  পনের দিনের মধ্যে অপারেটরদের লাইসেন্স নবায়নের জন্য ফি জমা  দিতে হবে। চার অপারেটরকে লাইসেন্স নবায়ন বাবদ যে অর্থ দিতে হবে তার ৪৯ শতাংশ আগামী ৩১ অক্টোবরের মধ্যে পরিশোধ করতে হবে।  চিঠিতে সব অপারেটরের স্পেকট্রাম মূল্য কখন কতটা পরিশোধ করতে হবে সেটি উল্লেখ করে দেওয়া হয়েছে।

গত ১১ সেপ্টেম্বর লাইসেন্স নবায়য়ের চূড়ান্ত নীতিমালা প্রকাশ করে বিটিআরসি। নীতিমালা অনুয়ায়ী আগামী ১১ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট মোবাইল অপারেটরদের লাইসেন্স নবায়নের জন্য আবেদন করতে বলা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘন্টা, অক্টোবর ১৭, ২০১১

ওসির গাড়িতে গর্ভবতী নারীকে নেওয়া হলো হাসপাতালে
রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত
করোনায় সিরিয়ায় প্রথম মৃত্যু
স্বল্প পরিসরে চেক ক্লিয়ারিং করার নির্দেশ
করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু


করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট
মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ