পুঁজিবাজার নিয়ে প্রধানমন্ত্রীর রোডম্যাপ দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ক্ষুদ্র বিনিয়োগকারীরা পুঁজিবাজার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট ঘোষণা ও রোডম্যাপ দাবি করেছেন। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে বিনিয়োগকারীরা এ দাবি জানান। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে একাধিক বিনিয়োগকারী কান্নায় ভেঙে পড়েন।

ঢাকা: ক্ষুদ্র বিনিয়োগকারীরা পুঁজিবাজার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট ঘোষণা ও রোডম্যাপ দাবি করেছেন।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে বিনিয়োগকারীরা এ দাবি জানান। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে একাধিক বিনিয়োগকারী কান্নায় ভেঙে পড়েন।

বিনিয়োগকারীরা এও বলেন, যদি পুঁজিবাজার স্বাভাবিক না হয়, তাহলে তারা হরতালসহ বড় ধরনের কর্মসূচি দেবেন।

সংবাদ সম্মেলনে সভাপতিসহ আটক হওয়া দুই ব্যক্তির মুক্তি দাবি করেছেন তারা। তারা বলেন, ‘অনশন চলাকালে কারও কোনো ক্ষতি হলে তার দায় সরকারকেই নিতে হবে। প্রেসক্লাবের সামনে তারা অনশন চালিয়ে যাবেন। এখানে করতে দেওয়া না হলে শহীদমিনারে যাবেন। শহীদমিনারে না দিলে হাইকোর্ট প্রাঙ্গনে অবস্থান নেবেন।

একইসঙ্গে অনশনরত বিনিয়োগকারীরা তাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে বলেন, তাদের আন্দোলন অব্যাহত রয়েছে।

সংবাদ সম্মেলনে ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি কাজী নজরুল ইসলাম বলেন, ‘আমরা সবাই এখন আতঙ্কের মধ্যে রয়েছি। সারাক্ষণ আমাদের নেতাদের সাদা পোশাকধারীরা অনুসরণ করছে। এখন আমরা কোথাও নিরাপদ নই। নিরাপদে যে বাড়ি ফিরতে পারব সেই নিশ্চয়তাও নেই।’

তিনি আরও বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে দেওয়া হচ্ছে না।

আন্দোলন কর্মসূচি অব্যাহত রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সকাল ৮টা ৪০ মিনিটে ডিএসই চত্বরে আমরণ কর্মসূচি চলাকালে প্রচুর সংখ্যক পুলিশ ও র‌্যাব আসে। তারা সেখান থেকে তাদের সরিয়ে দেয়। ভয়ভীতিও দেখায়।

তিনি জানান, সংগঠনের সভাপতি মিজান-উর-রশিদ চৌধুরীকে সাদা পোশাকধারীর পুলিশ আটক করলেও পরে ছেড়ে দেয়।

কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, ‘আমরা কী অপরাধ করেছি? পুঁজিবাজারকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সবাই যখন ব্যর্থ হয়েছে, সেসময় আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছি। আমরা চেয়েছি ৩৪ লাখ অসহায় বিনিয়োগকারীর পাশে দাঁড়িয়ে পুঁজিবাজারকে স্বাভাবিক করতে। প্রধানমন্ত্রীর কাছ থেকে কার্যকর ঘোষণাও আশা করেছি আমরা। এটা যদি আমাদের অন্যায় হয়ে থাকে, তাহলে সরকারের দেওয়া সব শাস্তিই আমরা মাথা পেতে নেব।’

তিনি বলেন, ‘এটা কোনো রাজনৈতিক আন্দোলন নয়, সরকার বিরোধী আন্দোলন নয়। এছাড়া বিভিন্ন সময় অর্থমন্ত্রী ও বাংলাদেশ ব্যাংক গভর্নর বিনিয়োগকারীদের নিয়ে অসৌজন্যমূলক কথা বলেছেন, আমরা এর প্রতিবাদ করেছি। এই কি অপরাধ?’

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১১

২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ
উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা
গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল


ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ
সিলেটে রাস্তার পাশে পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ 
নওগাঁয় মেয়েকে হত্যার অভিযোগে মা আটক
করোনা আতঙ্কে কষ্টে দিন কাটছে ছিন্নমূল মানুষের