চট্টগ্রামে আয়কর আদায় ১১৭ কোটি ৬৭ লাখ টাকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জাতীয় রাজস্ব বোর্ডের নির্ধারিত সময়ের মধ্যে চট্টগ্রামে ৩টি কর অঞ্চলে আয়কর বিবরণী জমা দিয়েছেন ১ লাখ ২৯ হাজার জন করদাতা। এ সময় আয়কর জমা হয়েছে ১শ ১৭ কোটি ৬৮ লাখ ৬৮ হাজার  টাকা।

চট্টগ্রাম: জাতীয় রাজস্ব বোর্ডের নির্ধারিত সময়ের মধ্যে চট্টগ্রামে ৩টি কর অঞ্চলে আয়কর বিবরণী জমা দিয়েছেন ১ লাখ ২৯ হাজার জন করদাতা। এ সময় আয়কর জমা হয়েছে ১শ ১৭ কোটি ৬৮ লাখ ৬৮ হাজার  টাকা।

রোববার ছিল আয়কর বিবরণী জমা দেওয়ার এনবিআরের বর্ধিত সময়ের শেষ দিন। রাত ৮টা পর্যন্ত করঅফিসগুলোতে আয়কর বিবরণী জমা নেওয়া হয়।

চট্টগ্রাম কর অঞ্চল-১ এর অতিরিক্ত কমিশনার প্রদ্যুৎ কুমার সরকার বাংলানিউজকে জানান, এর মধ্যে চট্টগ্রাম কর অঞ্চল-১ রিটার্ন দাখিল করেছেন ৫০ হাজার ৮শ ৪১ জন করদাতা। আর এ করদাতারা আয়কর দিয়েছেন মোট ৪৪ কোটি ৩৫ লাখ ৮৮ হাজার ১৭২ টাকা, যা গতবারের চেয়ে প্রায় ৯ কোটি টাকা কম। গতবার এ সময়ে আয়কর আদায় হয়েছিল ৫৩ কোটি টাকা। তবে কর অঞ্চল-১ রিটার্ন জমা দেওয়ার পরিমাণ গতবারের চেয়ে ১ হাজার ৮শ ৪১টি বেড়েছে।

এদিকে কর অঞ্চল-২ এ রিটার্ন জমা পড়েছে ৩২ হাজার ৫শ ৫৬টি। এর বিপরীতে আয়কর আদায় হয়েছে ৩২ কোটি ৭ লাখ ২০ হাজার ১শ ৬৫ টাকা। আর কর অঞ্চল-৩ এ রিটার্ন জমা দিয়েছেন ৪৭ হাজার ২শ ৬৮ জন। আয়কর আদায় হয়েছে ৪১ কোটি ২৬ লাখ টাকা।

এ ছাড়া আরও ২০ থেকে ৩০ হাজার করদাতা রিটার্ন জমা দেওয়ার জন্য অতিরিক্ত সময় চেয়ে কর-কমিশনারদের কাছে আবেদন করেছেন বলে  জানিয়েছেন  কর কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১১

ফ্রান্সে ১ দিনেই করোনায় মৃত্যু ১১২০
পণ্য পৌঁছে দিয়ে ১০ দিনে রেলওয়ের আয় ৪ কোটি টাকা
৩ হাজার কর্মহীন মানুষের মধ্যে এমপি কমলের ত্রাণ বিতরণ 
ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা দুই উপজেলার ২০ হাজার মানুষের 
অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম


মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’