ঢাকা-রাজশাহী-সৈয়দপুর রুটে ইউনাইটেডের ফ্লাইট উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকা-রাজশাহী-সৈয়দপুর-ঢাকা রুটে ইউনাইটেড এয়ারের ফ্লাইট উদ্বোধন করা হয়েছে। হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে বৃহস্পতিবার বেলা ১টা ১০ মিনিটের দিকে ফ্লাইটটির উদ্বোধন করা হয়।

ঢাকা: ঢাকা-রাজশাহী-সৈয়দপুর-ঢাকা রুটে ইউনাইটেড এয়ারের ফ্লাইট উদ্বোধন করা হয়েছে। হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে বৃহস্পতিবার বেলা ১টা ১০ মিনিটের দিকে ফ্লাইটটির উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী জিএম কাদের, সচিব মোঃ আতাহারুল ইসলাম এবং ইউনাইটেড এয়ারওয়েজ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী।

৬৪টি আসন বিশিষ্ট এটিআর উড়োজাহাজটি আজ থেকে ঢাকা-রাজশাহী-সৈয়দপুর-ঢাকা রুটে চলাচল করবে।

প্রাথমিকভাবে এ রুটে সপ্তাহে একটি ফ্লাইট চালু করা হবে। যাত্রীদের সাড়া মিললে ফ্লাইট সংখ্যা সপ্তাহে ২ থেকে ৩টিতে উন্নীত করা হবে বলে ইউনাইটেড এয়ারওয়েজ সূত্রে জানা গেছে।

সরকারের পক্ষ থেকে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা বিমানবন্দরগুলোতে ফ্লাইট চালুর একটি চাপ ছিল। অন্যদিকে বেসরকারি এয়ারলাইন্সসমূহ বন্ধ থাকা রুটে ফ্লাইট চালুর ব্যাপারে আগ্রহ প্রকাশ করে আসছিল। তবে এক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছিল বেসরকারি এয়ারলাইন্সগুলোর কিছু দাবি-দাওয়া। তারা দাবি করে আসছিল, বন্ধ থাকা রুটগুলোতে ফ্লাইট চালু করা হবে, তবে ল্যান্ডিং চার্জ, নেভিগেশন চার্জসহ বিভিন্ন চার্জ মওকুফ করতে হবে।

সরকার ইউনাইটেডের এসব চার্জ মওকুফের আবেদন অনুমোদন করায় এ রুটে ফ্লাইট চালু হলো।

রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরটি যাত্রীবাহী উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণের উপযোগী রয়েছে। সম্প্রতি সংশ্লিষ্ট বিমানবন্দর কর্তৃপক্ষ রানওয়ে মেরামতের কাজ সম্পন্ন করেছে ।

৬ হাজার ফুট রানওয়ে রয়েছে বিমানবন্দরটিতে। রানওয়ের প্রস্থ ৯৮ ফুট। অব্যাহত লোকসানের মুখে রাষ্ট্রীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৫ সালে রাজশাহী থেকে ফ্লাইট গুটিয়ে নেয়। এর আগে ২০০৩ সালে জিএমজিও ফ্লাইট বন্ধ করে দেয়। এরপর আর কোনো যাত্রীবাহী উড়োজাহাজ রাজশাহীতে নামেনি।

বর্তমানে গ্যালাক্সি নামে একটি বেসরকারি বিমান প্রশিক্ষণ একাডেমী শিক্ষার্থীদের প্রশিক্ষণের জন্য এই বিমানবন্দরটি ব্যবহার করছে।

ভাড়া ও ফ্লাইট শিডিউল

ঢাকা-রাজশাহী-সৈয়দপুর-ঢাকা রুটের উদ্বোধন উপলক্ষে বিশেষ ভাড়া নির্ধারণ করা হয়েছে। ঢাকা- রাজশাহী ৩৫০০ টাকা, রাজশাহী- সৈয়দপুর ১৮২৫ টাকা, ঢাকা-সৈয়দপুর ৪৭৫০ টাকা (সকল ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত)।

ইউনাইটেড এয়ারওয়েজ ঢাকা থেকে দুপুর ১টায় ছেড়ে রাজশাহী পৌঁছাবে ১:৪০ মিনিটে এবং সৈয়দপুরের উদ্দেশ্যে ছাড়বে ২টায় এবং পৌঁছাবে ২টা ৩০ মিনিটে। এরপর সৈয়দপুর থেকে ২টা ৫০ মিনিটে ছেড়ে ঢাকা পৌঁছবে ৩টা ৪৫ মিনিটে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১১

করোনা: দেশীয় স্টার্টআপদের জন্য ভিসিপিয়াবের ৬ প্রস্তাব
সরে দাঁড়ালেন বার্নি স্যান্ডার্স
হাসপাতালে রোগীর খাবার পৌঁছাতে এগিয়ে এলো পুলিশ
গোডাউন থেকে ২১ বস্তা সরকারি চাল উদ্ধার
৪০০ পরিবহন শ্রমিককে খাবার দিলেন ফারাজ করিম


সার্কভুক্ত দেশের বাণিজ্য ক্ষতি পোষাতে ৫ সুপারিশ
ইসরায়েলে করোনা আক্রান্ত বেড়ে প্রায় ১০ হাজার, মৃত্যু ৭১
করোনা প্রতিরোধে দোষারোপ নয়, একযোগে কাজ করতে জাসদের আহ্বান
বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা অনুপ্রেরণা হিসেবে দেখছেন আকবর
গৃহহীনদের অস্থায়ী আবাসনের দাবি গণসংহতি আন্দোলনের