টানা বৃষ্টির পর কাঁচাবাজারে আগুন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কয়েকদিনের টানা বৃষ্টির পর কাঁচাবাজারে হঠাৎ করেই যেন আগুন লেগেছে। প্রতি পদের সবজির দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ১৫ টাকা। আর কাঁচা মরিচের দাম হয়েছে দ্বিগুণ।

ঢাকা: কয়েকদিনের টানা বৃষ্টির পর কাঁচাবাজারে হঠাৎ করেই যেন আগুন লেগেছে। প্রতি পদের সবজির দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ১৫ টাকা। আর কাঁচা মরিচের দাম হয়েছে দ্বিগুণ। চাহিদার তুলনায় যোগান কম থাকায় হঠাৎ করে এই দাম বেড়েছে বলে জানিয়েছেন সবজি বিক্রেতারা।

বৃহস্পতিবার রাজধানীর কারওয়ানবাজার, কাঁঠালবাগান বাজার ও মোহম্মদপুর বাজার ঘুরে কাঁচাবাজারে দামের এই উর্ধ্বগতি লক্ষ করা গছে।

কাঁচাবাজারে সবচেয়ে দাম বেড়েছে কাঁচা মরিচের। একদিনের ব্যবধানে মরিচের দাম লাফিয়ে একেবারে দ্বিগুন হয়ে গেছে। বুধবার কাঁচা মরিচ ৮০ টাকা কেজি বিক্রি হলেও বৃহস্পতিবার ২০০ টাকায় তা বিক্রি করতে দেখা গছে।

বুধবার বেগুনের কেজি ছিল ৩৫-৪০ টাকা বৃহস্পতিবার তা বিক্রি হয় ৫০-৫৫ টাকায়। একইভাবে পটল ছিল ৩০ টাকা দাম বেড়ে হয় ৪০ টাকা। ঢেড়স ছিল ৩৫-৪০ টাকা, বেড়ে হয় ৪৫-৫০ টাকা। করলা ছিল ৪০-৪৫ টাকা বেড়ে হয় ৫০-৫৫ টাকা। টমেটো ছিল ৭০ টাকা বেড়ে হয় ৮০ টাকা এবং শশার কেজি ছিল ৩০-৩৫ টাকা, বেড়ে হয় ৪০-৫০ টাকা।

সবজি বিক্রেতরা জানান, কয়েকদিনের টানা বৃষ্টিতে বিক্রি কম ছিল। বৃহস্পতিবার বৃষ্টি কম থাকায় চাহিদা বেড়েছে। কিন্তু সে অনুযায়ী যোগান নেই। তাই সবজির দাম বেড়েছে।

কারওয়ানবাজারের রাসেল নামের সবজি বিক্রেতা বলেন, টানা বৃষ্টির পর হঠাৎ চাহিদা বেড়ে যাওয়ায় সবজির দাম বেড়েছে। তাছাড়া বৃষ্টির কারণে বাজারে সবজির পর্যাপ্ত সরবরাহ নেই।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১১

জন্মদিনে নিঃসঙ্গ জয়া, আবেগঘন বার্তা অভিষেক-শ্বেতার
বরিশালে অটোরিকশায় বাসদের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা
খুনি মাজেদের ফাঁসি যেকোনো সময়
করোনা চিকিৎসার সরঞ্জাম দিল চায়না রেলওয়ে গ্রুপ
পুলিশ সদস্যদের সুরক্ষা নিশ্চিতে সদরদপ্তরের আহ্বান


করোনার কারণে বাংলাদেশ সফরে আসছে না অস্ট্রেলিয়া
রোববার থেকে ব্যাংক লেনদেন আড়াই ঘণ্টা
মার্কিন নাগরিকদের জন্য বিশেষ ফ্লাইট ১৩ এপ্রিল
স্বাস্থ্যবিধি মেনে ধানকাটা শ্রমিকদের হাওরে যেতে বলেছে সরকার
বরিশালে হোম কোয়ারেন্টিন শেষে ৩০২০ জনকে ছাড়পত্র