টানা বৃষ্টিতে বেনাপোল বন্দরে কাজ ব্যাহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সোমবার দিনজুড়ে টানা বৃষ্টিতে দেশের সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোলে পণ্য লোড-আনলোডে ব্যাহত হয়েছে। গত ৩ দিন গুড়ি গুড়ি বর্ষণ শেষে সোমবার ভোর থেকে শুরু হওয়া ভারী বর্ষণ বিকাল ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চলছিল।

বেনাপোল:  সোমবার দিনজুড়ে টানা বৃষ্টিতে দেশের সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোলে পণ্য লোড-আনলোডে ব্যাহত হয়েছে। গত ৩ দিন গুড়ি গুড়ি বর্ষণ শেষে সোমবার ভোর থেকে শুরু হওয়া ভারী বর্ষণ বিকাল ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চলছিল।

বন্দর ঘুরে দেখা গেছে, মালামাল ভিজে যাওয়ার কারণে অনেকে ইচ্ছা থাকা সত্বেও আমদানি পণ্য খালাস করছেন না। ভারত থেকে আসা ট্রাক বন্দরের অভ্যন্তরে তেমন একটা আনলোড করা যায়নি। বিশেষ জরুরি পণ্যগুলো ট্রাকের ওপর ত্রিপল টাঙিয়ে আনলোড করতে দেখা গেছে।
 
বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের সহ-পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, বৃষ্টির কারণে বন্দরের অভ্যন্তরে লোড-আনলোডে সমস্যা হচ্ছে। অন্যান্য দিনের চেয়ে কমসংখ্যক ট্রাকে পণ্য লোড হয়েছে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো সুপারিনটেনডেন্ট মঞ্জুরুল হক বাংলানিউজকে বলেন, ‘বৃষ্টির কারণে আমদানি-রপ্তানি কাজেও ব্যাঘাত ঘটেছে। নো-ম্যান্সল্যান্ডের খোলা জায়গায় সোমবার বাংলাদেশি ট্রাক থেকে কোনও পণ্য ভারতীয় ট্রাকে দেওয়া যায়নি। তবে পেট্রাপোল বন্দরের অভ্যন্তরে পণ্য রপ্তানি করা হয়েছে। কিন্তু পাসপোর্টযাত্রী চলাচল করেছে অন্যান্য দিনের চেয়ে কম।’
 
এদিকে সোমবার সকাল থেকে সূর্যের মূখ দেখা যায়নি বেনাপোলে। গুড়ি গুড়ি ও টানা বৃষ্টির কারণে নাগরিক জীবন ভীষণভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। দিনমজুররা কোথাও কোনও কাজে যেতে পারেননি। অনেকে ঘর থেকেই বের হয়নি। দুর্ভোগে পড়েছেন এলাকার স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ ও অফিসগামী মানুষ। অনেক স্থানে বৃষ্টির পানি জমে সৃষ্টি হয়েছে জলবদ্ধতার।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, ০৮ আগস্ট, ২০১১

সিলেটে রাস্তায় পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ 
নওগাঁয় মেয়েকে হত্যার অভিযোগে মা আটক
করোনা আতঙ্কে কষ্টে দিন কাটছে ছিন্নমূল মানুষের
ট্রাকে যাত্রী বহন করায় ১১ চালককে জরিমানা


করোনা: ডেমরায় পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ
হাসপাতালে রাধিকা আপ্তে!
সাবেক ক্রিকেটার দুর্জয়ের পিপিই-মাস্ক-হ্যান্ডগ্লাভস বিতরণ
‌পোশাক খাতের শীর্ষ দুই সংগঠনকে ধন্যবাদ দিল ইউএফজিডব্লিউ
ভোলায় কোয়ারেন্টিনে নতুন ১১ জন, ছাড়পত্র ১৮৭ জনকে