প্রসূতি মায়ের স্বাস্থ্যসেবায় বেক্সিমকো ফার্মা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মোবাইল ফোনের মাধ্যমে প্রসূতি মায়েদের জরুরি স্বাস্থ্য সেবা দিতে এগিয়ে এসেছে ওষুধ প্রস্তুতকারি প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মা। মায়েদের স্বাস্থ্য সেবা প্রদানকারি সংস্থা মোবাইল অ্যালায়েন্স ফর ম্যাটারন্যাল অ্যাকশন (এমএমএ)...

ঢাকা: মোবাইল ফোনের মাধ্যমে প্রসূতি মায়েদের জরুরি স্বাস্থ্য সেবা দিতে এগিয়ে এসেছে ওষুধ প্রস্তুতকারি প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মা। মায়েদের স্বাস্থ্য সেবা প্রদানকারি সংস্থা মোবাইল অ্যালায়েন্স ফর ম্যাটারন্যাল অ্যাকশন (এমএমএ) ও ডি-নেটের সঙ্গে বেক্সিমকো ফার্মার এসংক্রান্ত একটি চুক্তি সই হয়েছে।

বেক্সিমকো ফার্মার প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান এবং ডি-নেটের পক্ষে নির্বাহী পরিচালক ড. অনন্য রায়হান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সম্প্রতি চুক্তিতে সই করেন।

প্রসঙ্গত, এমএমএ একটি আন্তর্জাতিক জোট, যার আওতায় বাংলাদেশে প্রসূতি মা ও নবজাতককে মোবাইল ফোনের মাধ্যমে জরুরি চিকিৎসা সেবা দেওয়া হয়। পাইলট প্রকল্প শেষ হলে সব নেটওয়ার্কে এই সেবা কার্যক্রম চলবে।

চুক্তি সই শেষে নাজমুল হাসান বলেন, বেক্সিমকো ফার্মা সব সময়ই ব্যবসার পাশাপাশি সামাজিক দায়িত্বের ব্যাপারে সচেতন। এমএমএ এর সঙ্গে যুক্ত হয়ে প্রসূতি মায়েদের সেবা দিতে যাওয়াটা মাইলফলক।

এই প্রকল্পের অফিসিয়াল অংশীদার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ল এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের তথ্য পাবার অধিকার প্রকল্প। আর আন্তর্জাতিক অংশীদার জনসন অ্যান্ড জনসন, ইউনাইটেড নেশন্স ফাইন্ডেশন, এমহেলথ অ্যালায়েন্স এবং বেবি সেন্টার।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১১।

ওসির গাড়িতে গর্ভবতী নারীকে নেওয়া হলো হাসপাতালে
রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত
করোনায় সিরিয়ায় প্রথম মৃত্যু
স্বল্প পরিসরে চেক ক্লিয়ারিং করার নির্দেশ
করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু


করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট
মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ