তৃতীয় আইসিবি মিউচুয়াল ফান্ডের দাম বাড়ছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকা শেয়র বাজারে তালিকাভুক্ত তৃতীয় আইসিবি মিউচুয়াল ফান্ডের দাম বাড়ছে। ডিএসইতে মঙ্গলবার দাম বৃদ্ধির শীর্ষ অবস্থানে ছিল এ কোম্পানিটি।

ঢাকা: ঢাকা শেয়র বাজারে তালিকাভুক্ত তৃতীয় আইসিবি মিউচুয়াল ফান্ডের দাম বাড়ছে। ডিএসইতে মঙ্গলবার দাম বৃদ্ধির শীর্ষ অবস্থানে ছিল এ কোম্পানিটি।

এদিকে রোববার কোম্পনির পরিচালনা পর্ষদ ২০১০-১১ সালের জন্য ১শ’ ৮৫ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করে। আগামী ১৪ আগস্ট রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

২০১০-১১ সালে এই ফান্ডের নিট মুনাফা হয়েছে ২ কোটি ৪৮ লাখ ৩০ হাজার টাকা ও প্রতিটি ইউনিটে মুনাফা হয়েছে ২শ’ ৪৮ টাকা ৩৪ পয়সা।

মঙ্গলবার এই ফান্ডের দাম বেড়েছে ৩ শতাংশ বা ৭৮ টাকা ৫০ পয়সা। সারাদিন এর দাম ২ হাজার ৬৪০ টাকার মধ্যেই উঠানামা করেছে। লেনদেন শেষে এর দাম ছিল ২ হাজার ৬শ’ ৪০ টাকা ৫০ পয়সা। যা এর আগের দিন ছিল ২ হাজার ৫শ’ ৬১ টাকা। মোট ৫ ইউনিট মাত্র এক বার লেননেদন হয়। যার বাজার দর ছিল ১০ হাজার টাকা।

বাজার বিশ্লেষণে দেখা যায়, জুন মাসে মাঝামাঝি দিক থেকেই এই ফান্ডের দাম কমছে। বিগত এক মাসের  লেনদেনে গতকাল এর দাম বেড়েছে সবচেয়ে বেশি। অপদিকে গতকাল দামের সঙ্গে সঙ্গে এই শেয়ারে লেনদেনও বেড়েছে।

‘এ’ ক্যটাগরির এই মিউচুয়াল ফান্ড ১৯৮৫ সালে ডিএসইতে তালিকাভুক্ত হয়। বর্তমানে এর এক কোটি টাকার পরিশোধিত মূলধনের এক লাখ ইউনিট রয়েছে। যার প্রতিটির অভিহিত দর ১শ’ টাকা। মার্কেট লট ৫টি। সোমবার লেনদেন শেষে এ কোম্পানির শেয়ারের বাজার মূলধনের পরিমাণ ২৪ কোটি ৬১ লাখ ৫০ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা আগস্ট ০২, ২০১১

ঈশ্বরদীতে স্কুল শিক্ষার্থীকে গণধর্ষণ, গ্রেফতার ১
করোনা স্ক্রিনিং কিট বিআইটিআইডিতে দিলেন নওফেল
প্রবাসীরা কোয়ারেন্টিনে না থাকলে তথ্য দিন: নাসিক
করোনায় পশ্চিমবঙ্গে দ্বিতীয় মৃত্যু
পাপনের সহায়তায় সুরক্ষাসামগ্রী পেলেন কিশোরগঞ্জ সিভিল সার্জন


হবিগঞ্জে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে ঘরে থাকার আহ্বান
করোনা শনাক্তে শেবামেকে পৌঁছেছে পিসিআর মেশিন
দুঃস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে
করোনা: বেতনের ৭০ শতাংশ কম নিচ্ছেন মেসিরা
এক হাজার পরিবারে ত্রাণ বিতরণ, চলছে স্বাস্থ্য পরীক্ষা