টানা দরপতনে ডিএসইর সামনে বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

টানা দরপতনের কারণে মঙ্গলবার দুপুরে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে আবার বিক্ষোভ করেছেন বিনিয়োগকারীরা। দুপুর ১২টা ৩৫ মিনিট থেকে ২টা পর্যন্ত তারা এ বিক্ষোভ প্রদর্শন করেন। তবে এ এলাকার যান চলাচল স্বাভাবিক ছিল। গত ছয় কার্যদিবসে দেশের দুই পুঁজিবাজারের সূচক ও বেশিরভাগ প্রতিষ্ঠানের দাম কমার পর মঙ্গলবারও একই অবস্থা ছিল।

ঢাকা: টানা দরপতনের কারণে মঙ্গলবার দুপুরে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে আবার বিক্ষোভ করেছেন বিনিয়োগকারীরা। দুপুর ১২টা ৩৫ মিনিট থেকে ২টা পর্যন্ত তারা এ বিক্ষোভ প্রদর্শন করেন। তবে এ এলাকার যান চলাচল স্বাভাবিক ছিল। গত ছয় কার্যদিবসে দেশের দুই পুঁজিবাজারের সূচক ও বেশিরভাগ প্রতিষ্ঠানের দাম কমার পর মঙ্গলবারও একই অবস্থা ছিল।
 
দুপুর ১২টা ৩৫ মিনিটে ডিএসইর সাধারণ সূচক ১৫৫ পয়েন্ট কমে গেলে বিনিয়োগকারীরা বৃষ্টি হওয়া সত্ত্বেও রাস্তায় নেমে আসেন। এ সময় তারা ডিএসই, সিএসই ও এসইসির বিরুদ্ধে নানা সেøাগান দেন এবং অর্থমন্ত্রী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও ডিএসইর চেয়ারম্যানের পদত্যাগ দাবি করেন।  বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে তারা এ কর্মসূচি পালন করেন।

বিনিয়োগকারী ঐক্যপরিষদের আহ্বায়ক মিজানউর রশীদ বাংলানিউজকে বলেন, ‘অর্থমন্ত্রী পুঁজিবাজার নিয়ে বিরুপ মন্তব্য করায় বাজারের এ পরিস্থতি সৃষ্টি হয়েছে।’

সেই সঙ্গে বাজার স্থিতিশীল না হওয়া সত্ত্বেও তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে পুঁজিবাজার ধসে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করা হবে- এ খবরকেও দায়ী করেন তিনি।

তিনি বাজারকে স্বাভাবিক করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সপ্তম দিনের মতো এদিনও দেশের দুই পুঁজিবাজারে ব্যাপক দরপতন হয়েছে। প্রসঙ্গত, পবিত্র রমজান মাসে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত লেনদেন হবে।

বাংলাদেশ সময় : ১৩০৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০১১

লেবার পার্টির শ্যাডো কেবিনেটে টিউলিপ
ফায়ার সার্ভিসের ল্যান্ড ফোন বিকল
মিরপুর ও নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি ভয়ংকর
ঢাকার বাইরে করোনা রোগী বেড়েছে
এটিএম বুথগুলোর সামনে ‘সামাজিক দূরত্ব’ মানা হচ্ছে না!


ফেনীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
বগুড়ায় হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ কৃষক লীগ নেতা আটক
সাহায্যের জন্য নগদ অর্থ সংগ্রহ করবেন না: মুখ্যমন্ত্রী
সিলেটে প্রবাস ফেরত যুবককে কুপিয়ে খুন
নারায়ণগঞ্জে বিভিন্ন বাসার ছাদে সারারাত জামাতে নামাজ আদায়