ডাবল ডিজিটের প্রবৃদ্ধি অর্জনে গ্রামাঞ্চলে ব্যাংকিং সেবা জরুরি: ড. গওহর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, ডাবল ডিজিটের প্রবৃদ্ধি অর্জন করতে হলে সকলকে ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসতে হবে। এজন্য গ্রামাঞ্চলে ব্যাংকিং সেবা প্রদান করা অতি জরুরি।

ঢাকা: প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, ডাবল ডিজিটের প্রবৃদ্ধি অর্জন করতে হলে সকলকে ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসতে হবে। এজন্য গ্রামাঞ্চলে ব্যাংকিং সেবা প্রদান করা অতি জরুরি।

সোমবার রাজধানীর একটি হোটেলে রূপালী ব্যাংকের এটিএম বুথ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় রূপালী ব্যাংকের চেয়ারম্যান ড. আহমদ আল কবির, ব্র্যাক ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ এ রুমী আলী, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিন, উপব্যবস্থাপনা পরিচালক শেখ আহমদসহ উভয় ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গওহর রিজভী বলেন, ‘কৃষকদের জন্য অ্যাকাউন্ট খোলার সিদ্ধান্ত যুগপোযুগী। এক্ষেত্রে গ্রামাঞ্চলে ব্যাংকিং সেবা প্রদান করা সম্ভব হবে।’ এজন্য তিনি দেশের প্রতিটি থানায় সরকারি বেসরকারি ব্যাংকের অন্তত একটি শাখা খোলার আহ্বান জানান।

রূপালী ব্যাংকের চেয়ারম্যান, ড. আহমদ আল কবির বলেন, ‘ব্যাংকের আমানত বৃদ্ধির লক্ষে নতুন পাঁচ লাখ হিসাব খোলার উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ছয়মাসের মধ্যে এসব হিসাব খোলা  হবে।’

ব্যাংকের অনাদায়ী টাকা দ্রুত আদায়ের লক্ষে নতুন ব্যবসায়ীদের সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগ করা হচ্ছে বলে তিনি জানান। পাশাপাশি ব্যাংকের শ্রেণীকৃত ঋণের হার এবছরের মধ্যে ৭ শতাংশে নামিয়ে আনার ঘোষণা দেন তিনি।

ড. আহমদ আল কবির জানান, আজ রূপালী ও ব্র্যাক ব্যাংকের কো-ব্র্যান্ডের ৮টি এটিএম বুথ উদ্বোধন করা হয়। এবছরের মধ্যেই মোট ৫০টি বুথ উদ্বোধন করা হবে। এছাড়া বর্তমানে অমনিবাস‘র অধীনে রূপালী ব্যাংকসহ ৩০টি ব্যাংকের মোট ৯০২টি বুথ চালু রয়েছে। রূপালী ব্যাংকের গ্রাহকরা এখন এসব বুথ থেকে অর্থ উত্তোলন করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, আগস্ট ০১, ২০১১

শেবামেকে করোনা ল্যাব, বুধবার শুরু হচ্ছে প্রশিক্ষণ-টেস্ট 
যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা মোকাবিলায় অর্থনৈতিক গতিশীলতা ধরে রাখতে হবে
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা


সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু