php glass

১৪ কোম্পানির এজিএম-ইজিএম চলতি সপ্তাহে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪টি কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) চলতি সপ্তাহের বিভিন্ন তারিখে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েব সাইট সূত্রে এ তথ্য জানা যায়।

ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪টি কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) চলতি সপ্তাহের বিভিন্ন তারিখে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েব সাইট সূত্রে এ তথ্য জানা যায়।

আগামী ২৭ মার্চ লঙ্কাবাংলা ফিন্যান্স লিমিটেডের এজিএম ও ইজিএম অনুষ্ঠিত হবে। গুলশান-১ এর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে সকাল সাড়ে ১০টায় ইজিএম ও বেলা ১১টায় এজিএম শুরু হবে। কোম্পানিটি গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের ৫৫ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়। এ সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গত ৩ মার্চ।

একইদিন প্রাইম ব্যাংকের এজিএম অনুষ্ঠিত হবে। রাজধানীর হোটেল শেরাটনের উইন্টার গার্ডেনে সকাল সাড়ে ১০টায় এজিএম শুরু হবে। ব্যাংকটি গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ৩৫ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়। এ সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গত ৩ মার্চ।

আগামী ২৮ মার্চ এইচআর টেক্সটাইলস মিলস লিমিটেডের এজিএম অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় ঢাকা ক্যান্টনমেন্ট’র ট্রাস্ট মিলনায়তনে এজিএম শুরু হবে। কোম্পানিটি গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়। গত ২৪ ফেব্রুয়ারি ছিল এ সংক্রান্ত রেকর্ড ডেট।

একইদিন মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের এজিএম-ইজিএম, ওয়ান ব্যাংক ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের এজিএম অনুষ্ঠিত হবে।

ওইদিন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের ইজিএম শুরু হবে সকাল ১০টায় ও এজিএম সাড়ে ১০টায়। এছাড়া বেলা ১১টায় রাজধানীর অফিসার্স কাবে ওয়ান ব্যাংকের এজিএম শুরু হবে। একইসময়ে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জনিয়ার্স ইনস্টিটিউটে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের এজিএম শুরু হবে ।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ওয়ান ব্যাংক ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স গত অর্থবছরের জন্য এদের শেয়ারহোল্ডারদের যথাক্রমে ২০ শতাংশ শেয়ার, ৫৫ শতাংশ শেয়ার এবং ৫ শতাংশ নগদ ও ৭ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়। কোম্পানিগুলোর এ সংক্রান্ত রেকর্ড ডেট ছিল যথাক্রমে গত ২৪ ফেব্রুয়ারি, ১৩মার্চ ও ১০মার্চ।

আগামী ২৯ মার্চ ঢাকা ব্যাংক ও প্রাইম ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের এজিএম অনুষ্ঠিত হবে।

ওইদিন এয়ারপোর্ট রোডের হোটেল রেডিসনে বেলা ১১টায় ঢাকা ব্যাংকের ও সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রাইম ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের এজিএম শুরু হবে। এ কোম্পানি দুটি গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের জন্য যথাক্রমে ৩৫ শতাংশ শেয়ার ও ৮০ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়।

আগামী ৩০ মার্চ ইস্টার্ন ব্যাংক, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (আইএলএফএসএল), এস আলম কোল্ড রোল্ড স্টিলস লিমিটেডের এজিএম ও ব্যাংক এশিয়ার এজিএম-ইজিএম অনুষ্ঠিত হবে।

ওইদিন সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইস্টার্ন ব্যাংকের এজিএম শুরু হবে। এছাড়া বেলা ১১টায়  আইএলএফএসএল-এর ও সাড়ে ১১টায় এস আলম কোল্ড রোল্ড স্টিলস লিমিটেডের এজিএম শুরু হবে।

 
ইস্টার্ন ব্যাংক, আইএলএফএসএল, ব্যাংক এশিয়া ও এস আলম কোল্ড রোল্ড স্টিলস লিমিটেড গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের যথাক্রমে ৫৫ শতাংশ শেয়ার, ৬০ শতাংশ শেয়ার, ৪০শতাংশ শেয়ার এবং ৫শতাংশ নগদ ও ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়।  

আগামী ৩১ মার্চ আইডিএলসি ফিন্যান্স লিমিটেড ও পূবালী ব্যাংকের এজিএম অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আইডিএলসির ও বেইলি রোডের অফিসার্স কাবে পূবালী ব্যাংকের এজিএম শুরু হবে।

কোম্পানি দুটি গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের যথাক্রমে ৩৫ শতাংশ নগদ ও ৬৫ শতাংশ শেয়ার এবং ৫ শতাংশ নগদ ও ৩৫ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়।



বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০১১

বিশ্বসভ্যতার ইতিহাসই মানবাধিকার অর্জনের ইতিহাস
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন সিএমপির
২ বছরের মধ্যে ডিএনসিসির সব সুবিধা মিলবে অনলাইনে: আতিক
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন
১৪২টি পদক নিয়ে ১৩তম আসর শেষ করল বাংলাদেশ


আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ‘উড়ে যাওয়া পাখির চোখ’
মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
‘শান্তির দূত’ থেকে যেভাবে গণহত্যার কাঠগড়ায় সু চি 
টিকফা বৈঠক পিছিয়ে মার্চে
ব্যাট হাতে দাপট দেখিয়েছেন যারা