php glass

ট্রাস্ট ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান ট্রাস্ট ব্যাংক লভ্যাংশ ঘোষণা করেছে। পাশাপাশি ব্যাংকটি ১ আর : ৫ হারে রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে।

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান ট্রাস্ট ব্যাংক লভ্যাংশ ঘোষণা করেছে। পাশাপাশি ব্যাংকটি ১ আর : ৫ হারে রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েব সাইটে এসব তথ্য জানানো হয়।

ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০১০ সালের জন্য এর বিনিয়োগকারীদের ২০ শতাংশ স্টক লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ প্রতি ১০০টি সাধারণ শেয়ারের বিপরীতে ২০টি বোনাস শেয়ার দেওয়া হবে।

আগামী ২৪ মে বেলা ১১টায় এয়ারপোর্ট রোডের আর্মি গলফ ক্লাবে এ প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ এপ্রিল।

একইসঙ্গে ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ এর বিনিয়োগকারীদের কাছে ১ আর : ৫ হারে রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ এ ব্যাংকের বিনিয়োগকারীরা প্রতি পাঁচটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার নিতে পারবেন। ১০০ টাকা প্রিমিয়ামসহ রাইট শেয়ারের ইস্যু প্রাইস নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা। এর রেকর্ড ডেট পরবর্তী সময়ে জানানো হবে।

৩১ ডিসেম্বর ২০১০ সমাপ্ত অর্থবছরে প্রতিষ্ঠানটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১শ’ ২৭ কোটি ৪৭ লাখ ৮০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় ৫৭.৪৮ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ মূল্য ২২৬.৬১ টাকা।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, মার্চ ২৪,২০১১

২ বছরের মধ্যে ডিএনসিসির সব সুবিধা মিলবে অনলাইনে: আতিক
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন
১৪২টি পদক নিয়ে ১৩তম আসর শেষ করল বাংলাদেশ
আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ‘উড়ে যাওয়া পাখির চোখ’
মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত


‘শান্তির দূত’ থেকে যেভাবে গণহত্যার কাঠগড়ায় সু চি 
টিকফা বৈঠক পিছিয়ে মার্চে
ব্যাট হাতে দাপট দেখিয়েছেন যারা
পেশীশক্তি নয়, আদর্শের রাজনীতি করুন: নওফেল
শিবচরে ইউএনও-চেয়ারম্যানের গাড়ি ভাঙচুর, আটক ২৫