php glass

মবিল যমুনার তালিকাভুক্তির জন্য দুই স্টক এক্সচেঞ্জকে এসইসির চিঠি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মবিল যমুনার তালিকাভুক্তির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দুই স্টক এক্সচেঞ্জকে চিঠি দিয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। বাজারে আসার পর শেয়ার দর বরাদ্দ মূল্যের চেয়ে কমে গেলে কোম্পানিটি প্রিমিয়াম অ্যাকাউন্ট থেকে ক্ষতিপূরণ দেওয়ার একটি প্রস্তাবনা দেয় এসইসিকে।

ঢাকা : মবিল যমুনার তালিকাভুক্তির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দুই স্টক এক্সচেঞ্জকে চিঠি দিয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। বাজারে আসার পর শেয়ার দর বরাদ্দ মূল্যের চেয়ে কমে গেলে কোম্পানিটি প্রিমিয়াম অ্যাকাউন্ট থেকে ক্ষতিপূরণ দেওয়ার একটি প্রস্তাবনা দেয় এসইসিকে।

মঙ্গলবার বৈঠকে কমিশন প্রস্তাবনাটি গ্রহণ করে দ্রুত তালিকাভুক্তির প্রক্রিয়া সম্পন্ন করতে দুই স্টক এক্সচেঞ্জকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরপরই চিঠি দেওয়া হয়। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।
 
জানা যায়, কোম্পানিটির প্রস্তাবনা অনুযায়ী বাজারে আসার ৬ মাসের মধ্যে এর শেয়ারে প্রাইমারি বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হলে সংশ্লিষ্ট ব্রোকার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানাবে। ডিএসইর তথ্য অনুযায়ী কোম্পানির প্রিমিয়াম অ্যাকাউন্ট থেকে এ ক্ষতিপূরণ দেওয়া হবে। কোম্পানি আইনের ৫৭ নং ধারায় এ শর্তের গ্রহণযোগ্যতা রয়েছে। ফলে এসইসি এ শর্তানুযায়ী কোম্পানিটি বাজারে তালিকাভুক্তির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দুই স্টক এক্সচেঞ্জকে মঙ্গলবার চিঠি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, মার্চ ২২, ২০১১

৭ ডিসেম্বর হানাদার মুক্ত হয় চুয়াডাঙ্গা
৭ ডিসেম্বর শেরপুর মুক্ত দিবস
রোটারি ইন্টারন্যাশনালের টিআরএফ সেমিনার
৭ ডিসেম্বর নালিতাবাড়ী মুক্ত দিবস
হোয়াটস অ্যাপ আইডি হারাচ্ছেন কাশ্মীরের ব্যবহারকারী


কজনা’র সভাপতি অলোক বসু-সম্পাদক অনিমেষ কর
জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন শনিবার
আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোল, টেলিপ্যাবের নিন্দা
বিপ্লবী বাঘা যতীনের জন্ম
ইতিহাসের এই দিনে

বিপ্লবী বাঘা যতীনের জন্ম

নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত