বাংলাদেশে আসছেন স্যোশাল মার্কেটিংয়ের প্রবর্তক অধ্যাপক ফিলিপ কটলার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মার্কেটিং পেশাজীবীদের সঙ্গে ভ্যালু ড্রাইভেন মার্কেটিং বিষয়ে গুরুত্বপূর্ণ মত বিনিময় করতে বাংলাদেশে আসছেন বিশ্বখ্যাত মার্কেটিং গুরু ‘স্যোশাল মার্কেটিং’- এর প্রবর্তক অধ্যাপক ফিলিপ কটলার।

ঢাকা: মার্কেটিং পেশাজীবীদের সঙ্গে ভ্যালু ড্রাইভেন মার্কেটিং বিষয়ে গুরুত্বপূর্ণ মত বিনিময় করতে বাংলাদেশে আসছেন বিশ্বখ্যাত মার্কেটিং গুরু ‘স্যোশাল মার্কেটিং’- এর প্রবর্তক অধ্যাপক ফিলিপ কটলার।

সোমবার বিকেলে রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় আয়োজক সংস্থা ‘বাংলাদেশ ব্যান্ড ফোরাম’।

আগামী ৮ জুন রেডিসন ওয়াটার হোটেলের গার্ডেনে বাংলাদেশ ব্যান্ড  ফোরাম আয়োজিত বাংলাদেশের বিশিষ্ট করপোরেট নেতৃবৃন্দ, ম্যানেজার ও মার্কেটিং পেশাদারদের নিয়ে ‘প্রফেশনাল মাস্টার কাস উইথ ফিলিপ কটলার’ শীর্ষক এক সেশনে অধ্যাপক ফিলিপ অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই সেশনের ফলে অংশগ্রহণকারীরা তাদের বাজার ও পণ্য জ্ঞান সমৃদ্ধ করতে পারবেন। সেশনটিতে লিডারশিপ, নলেজ, প্রফিটেবিলিটি, রিটার্নেভিলিটি, সাসটেইনিবিলিটি ও এনরিচমেন্ট ইত্যাদি বিষয়ে আলোচনা করা হবে।

অধ্যাপক ফিলিপ কটলার ফোর পি (বর্তমানে সেভেন পি) এর জনক। একই সঙ্গে তিনি গত ৫৫ বছর ধরে প্রচলিত মার্কেটিং রিসার্চ ও ডেভেলপমেন্টের জন্য স্বীকৃত ‘স্যোশাল মার্কেটিং’ এর প্রবর্তক। ড. কটলার পৃথিবীর বিভিন্ন বিজনেস স্কুলে পাঠ্য ‘প্রিন্সিপাল অব মার্কেটিং’ ও মার্কেটিং ম্যানেজমেন্টসহ বিভিন্ন বইয়ের লেখক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশে আসা নিয়ে ড. কটলার লিখিত এক বিবৃতি পাঠান। এতে তিনি বলেন, ‘ঢাকা সফর নিয়ে আমি আশাবাদী, যেখানে আমি মার্কেটিং ধারণা ও চর্চা ভাগাভাগি করতে পারবো। বাংলাদেশ পৃথিবীর অষ্টম জনবহুল দেশ এবং এরই মধ্যে ‘নেক্সট ইলেভেন’ অর্থনৈতিক দেশগুলোর মধ্যে স্থান করে নিয়েছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফিলিপ কটলারের প্রতিনিধি ড. ফাহিম আর কিবরিয়া, বাংলাদেশ ব্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও সম্পাদক শরিফুল ইসলাম, প্রধান উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর অধ্যাপক সৈয়দ ফরহাত আনোয়ার।

বাংলাদেশ সময় : ২০৪০ ঘণ্টা, মার্চ ২১, ২০১১

রাজকীয় উপাধী ‘হারালেন’ হ্যারি-মেগান, ছাড়লেন প্রতিনিধিত্বও
জনতার পুলিশ হতে চাই, ফোন দিন: এসপি আরাফাত
অবশেষে স্থগিত গাংনী উপজেলা ছাত্রলীগ কমিটি
ধর্ম নিয়ে রাজনীতি করছে বিএনপি: খালিদ মাহমুদ
অফিসার্স ক্লাবের নতুন কমিটি ঘোষণা


যে দলেরই হন না কেন মানুষের কাজ করুন: শামীম ওসমান
অ্যালান পো’র জন্ম, দেবেন্দ্রনাথের প্রয়াণ
পরীক্ষা না পিছিয়ে নির্বাচন এগিয়ে আনলে ভালো হতো: তাপস
বেদের মেয়ে জোসনা প্রযোজক আব্বাস উল্লাহ আর নেই
রোমাঞ্চকর ম্যাচে পয়েন্ট হারালো সিটি, হোঁচট খেল আর্সেনালও