php glass

মঙ্গলবার তালিকাভুক্ত হচ্ছে না মবিল যমুনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নির্ধারিত সময় শেষ হলেও আগামীকাল মঙ্গলবার পুঁজিবাজারে তালিকাভুক্ত হচ্ছে না মবিল যমুনা।  তবে এরইমধ্যে কোম্পানিটি নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (এসইসি) ৬ মাস পর্যন্ত শেয়ার বাইব্যাকের মুচলেকা দিয়েছে।

ঢাকা: নির্ধারিত সময় শেষ হলেও আগামীকাল মঙ্গলবার পুঁজিবাজারে তালিকাভুক্ত হচ্ছে না মবিল যমুনা।  তবে এরইমধ্যে কোম্পানিটি নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (এসইসি) ৬ মাস পর্যন্ত শেয়ার বাইব্যাকের মুচলেকা দিয়েছে।

দুই স্টক এক্সচেঞ্জের লিস্টিং কমিটির বৈঠক না হওয়ায় কোম্পানিটি নির্ধারিত সময়ে তালিকাভুক্ত হতে পারছে না বলে জানা গেছে।

জানা যায়, এর আগে মবিল যমুনা ও এমআই সিমেন্টকে বাজারে নিয়ে আসার জন্য ৬ মাস শেয়ার বাইব্যাকের শর্ত দিয়েছে এসইসি। অর্থাৎ এ সময়ের মধ্যে শেয়ার দর ফেসভ্যালুর নিচে নেমে এলে কোম্পানিকে শেয়ার কিনতে হবে। এ শর্তের পরিপ্রেক্ষিতে মবিল যমুনা এসইসিতে তালিকাভুক্তির সময় ২ মাস বাড়িয়ে চায়। গত ১৩ মার্চ এসইসি এ আবেদন নাকচ করে দেয়। এবং  স্বল্প সময়ের মধ্যে সিদ্ধান্ত জানাতে ব্যর্থ হলে এ বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানায় সংস্থাটি।

এসইসির কঠোরতার কারণে কোম্পানিটি ৬ মাস বাইব্যাকের শর্তে রাজি হয়ে এ ব্যাপারে এসইসিতে মুচলেকা দিয়েছে। কিন্তু দুই স্টক এক্সচেঞ্জের সিদ্ধান্তহীনতার কারণে নির্ধারিত সময়ে তালিকাভুক্ত হতে ব্যর্থ হলো কোম্পানিটি।

এদিকে ডিএসই সূত্রে জানা যায়, মবিল যমুনার তালিকাভুক্তির সময় না বাড়ানোর জন্য এসইসি যে সিদ্ধান্ত নিয়েছে তা আজ সোমবার দুই স্টক এক্সচেঞ্জ চিঠি আকারে পেয়েছে। কোনো কোম্পানিকে তালিকাভুক্ত করতে হলে স্টক এক্সচেঞ্জের লিস্টিং কমিটির বৈঠকে অনুমোদন নিতে হয়।

কিন্তু এসইসির নির্দেশনা আজকে পাওয়ায় এ ব্যাপারে কোনো বৈঠক স্টক এক্সচেঞ্জ করতে পারেনি। আগামী বৃহস্পতিবার স্টক এক্সচেঞ্জের বৈঠক হবে। ওই দিন এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। ফলে চলতি সপ্তাহে কোম্পানিটির তালিকাভুক্ত হওয়ার কোনো সম্ভাবনা নেই।

এ ব্যাপারে সিএসইর প্রেসিডেন্ট ফখরুদ্দীন আলী আহমেদ বলেন, এসইসির নির্দেশনা আমরা আজকে চিঠি আকারে পেয়েছি। ফলে আজকের মধ্যে সিদ্ধান্ত নেওয়া সম্ভব হবে না। লিস্টিং কমিটির বৈঠক না হওয়া পর্যন্ত কোম্পানিটি তালিকাভুক্ত হতে পারবে না।

এদিকে এসইসি সূত্রে জানা যায়, তবে নির্ধারিত সময়ে তালিকাভুক্ত হতে না পারলে আইনি জটিলতার সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এসইসি বিশেষ ক্ষমতাবলে এ কোম্পানিকে সময় বাড়িয়ে দিতে পারে। এতে কোম্পানিটি কোনো আইনি জটিলতার মধ্যে পড়বে না।

বাংলাদেশ সময়: ১৯০৫ঘণ্টা, মার্চ ২১, ২০১১

সোনার স্বপ্ন জাগিয়েও পারলেন না আঁখি
ঘটছে দুর্ঘটনা, তবুও উল্টো পথে চলছে গাড়ি
কাতারকে হারিয়ে গালফ কাপের ফাইনালে সৌদি আরব
লন্ডনের বাতাসে নিশ্বাস ১৬০টি সিগারেট গ্রহণের সমান!
আড়াইহাজারে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত আটক


কাউখালীতে খামারে আগুন, ২ হাজার মুরগি পুড়ে ছাই
হাই হিল জুতায় হতে পারে যেসব ক্ষতি
বিকল্প শক্তি গড়তে সাংস্কৃতিক কর্মীদের এগিয়ে আসতে হবে
‘সরকার দেখে না, আর গিরস্থি করতাম না’
ফাওয়াদ আমলা না কী ফাওয়াদ আলম?