php glass

তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি আরএন স্পিনিং, পিপলস লিজিং ও পদ্মা অয়েল ২০১০ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি আরএন স্পিনিং, পিপলস লিজিং ও পদ্মা অয়েল ২০১০ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ডিএসই সূত্রে জানা যায়, আরএন স্পিানিং ৩০ শতাংশ বোনাস শেয়ার দিয়েছে। পাশাপাশি পরিশোধিত মূলধন বাড়ানোর লক্ষ্যে ১:১ অনুপাতে রাইট শেয়ার দিয়েছে। প্রতিটি শেয়ারে১০ টাকা প্রিমিয়াম ধরে মূল্য হবে ২০ টাকা।

এ কোম্পানির শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। আগামী এজিএমে বিনিয়োগকারীদের কাছ থেকে রাইট শেয়ারের অনুমোদন নেওয়া হবে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা হবে আগামী ২১ এপ্রিল।

গত ৩১ ডিসেম্বর পর্যন্ত সর্বশেষ হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৫ টাকা ৪ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদ মূল্য হয়েছে ১৬ টাকা ১০ পয়সা। এ কোম্পানির পরিশোধিত মূলধন রয়েছে ১০৭ কোটি টাকা। আগের বছর এ কোম্পানি ১০ শতাংশ বোনাস শেয়ার দিয়েছিল। সোমবার এ কোম্পানির শেয়ারদর ৫০ পয়সা বেড়ে সর্বশেষ ১০৫ টাকায়।

পিপলস লিজিং ৭৫ শতাংশ বোনাস শেয়ার দিয়েছে। এছাড়া কোম্পানিটি ১:২ অনুপাতে রাইট শেয়ার দেবে। অর্থাৎ দুটি সাধারণ শেয়ারের বিপরীতে বিনিয়োগকারীরা একটি রাইট শেয়ার পাবেন। প্রতিটি শেয়ারে ১৫ টাকা প্রিমিয়াম ধরে মূল্য হবে ২৫ টাকা। এ কোম্পানির শেয়ারের ফেসভ্যালু ১০ টাকা। আগামী ২ মে কোম্পানির ইজিএম ও এজিএম অনুষ্ঠিত হবে। শেয়ারের রেকর্ড ডেট থাকবে ৩ এপ্রিল।

৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানির সর্বশেষ হিসাব অনুযায়ী শেয়ারপ্রতি আয় হয়েছে ৯ টাকা ৪৭ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য হয়েছে ৩০ টাকা ৯৫ পয়সা। আগের বছর এ কোম্পানি ৩৮.৫ শতাংশ বোনাস শেয়ার দিয়েছিল। সোমবার এ কোম্পানির শেয়ারদর ২ টাকা ৩০ পয়সা কমে সর্বশেষ লেনদেন হয় ২৭৬ টাকায়।

পদ্মা অয়েল ৫০ শতাংশ নগদ ও ৫০ শতাংশ বোনাস শেয়ার দিয়েছে। ১০ টাকা অভিহিত মূল্যের বিপরীতে বিনিয়োগকারীরা ৫ টাকা এবং ২টি সাধারণ শেয়ারের বিপরীতে একটি বোনাস শেয়ার পাবেন। কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে আগামী ৩০ এপ্রিল এবং রেকর্ড ডেট থাকবে ৪ এপ্রিল।

২০১০ সালের ৩০ জুন পর্যন্ত সর্বশেষ হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২১ টাকা ৬৯ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদ মূল্য হয়েছে ৮০ টাকা ২২ পয়সা। আগের বছর এ কোম্পানি ৫০ শতাংশ নগদ ও ২০০ শতাংশ বোনাস শেয়ার দিয়েছিল। সোমবার এ কোম্পানির শেয়ারদর ১৬ টাকা ৮০ পয়সা বেড়ে সর্বশেষ ৭১৬ টাকা ৯০ পয়সায় লেনদেন হয়।     

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, মার্চ ২১, ২০১১

পেঁয়াজ ছাড়া রান্না হলে, আ’লীগ ছাড়াও দেশ চলবে: রাঙ্গা
‘তথ্য বিভ্রাট ও গোপন করাই দুর্নীতির কারণ ও উন্নয়নে বাধা’
ডাকসু নেতাদের কর্মকাণ্ড ভালো লাগে না: রাষ্ট্রপতি
‘অজয় রায় আমাদের জন্য পথ তৈরি করেছিলেন’
জাতীয় কৃষক পার্টির সভাপতি সাহিদুর, সম্পাদক লিয়াকত 


বিডিওয়াইইএ’র বার্ষিক সাধারণ সভা
৮ হাজার ইয়াবাসহ দুইজন গ্রেফতার
শাজাহান খানের বক্তব্যে সরকার বিপদে পড়বে না: কাদের
লঙ্কানদের হারিয়ে সৌম্য-শান্তদের স্বর্ণ জয়
গ্রামীণ জনগোষ্ঠীর ডিজিটাল সেবায় জিপি-সৃজনী-ফেরাটম গ্রুপ