php glass

শান্তিপূর্ণভাবে বিজিএমইএ’র নির্বাচনে ভোটগ্রহণ শেষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই রোববার অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) ২০১১-১২ সেশনের পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক নির্বাচন। এখন চলছে ভোট গণনা।

ঢাকা: কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই রোববার অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) ২০১১-১২ সেশনের পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক নির্বাচন। এখন চলছে ভোট গণনা।

তবে একপক্ষ নির্বাচন বর্জান করায় ভোটের হার গত বছরের চেয়ে ২০ ভাগ কমেছে।  

নির্বাচন বোর্ড চেয়ারম্যান  শফিউল্লাহ চৌধুরি জানান, ভোটের ফলাফল জানানো হবে আগামী ২৭ মার্চ। এরমধ্যে কোনো প্রার্থী যদি ভোটের বিষয়ে আপিল করে তা গ্রহণ করা হবে।

রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ ভবন মিলনায়তনে সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল পৌণে পাঁচটা পর্যন্ত।

ভোটগ্রহণ শেষে নির্বাচন বোর্ড চেয়ারম্যান  শফিউল্লাহ চৌধুরি সাংবাদিকদের জানান, ঢাকায় ২ হাজার ৪৪৩টি  জন ভোটারের মধ্যে ১ হাজার ৪২০ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করেছেন। ভোট গ্রহণের হার ৫৮ দশমিক ১২  শতাংশ। এছাড়া চট্টগ্রামে ৫৮৫টি ভোটের মধ্যে ৩২৩ ভোট পড়েছে। যা শতকরা ৫৫ দশমিক ২১ ভাগ।

ঢাকা ও চট্টগ্রাম মিলে মোট ভোটার ছিলো ৩ হাজার ২৮ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৭৪৩ জন। যা শতকরা ৫৭ দশমিক ৫৬ শতাংশ। তবে এর আগের নির্বাচনে ভোট গ্রহণ হয়েছে ৭০ দশমিক ৭৫ শতাংশ।

এবার নির্বাচনের তুলনায় ২০ শতাংশ কম পড়েছে।

তিনি আরও বলেন, একটি ফোরাম অংশগ্রহণ না করার কারণে হয়তো ভোট কম পড়েছে। তবে ভোটারদের মধ্যে অনেক বেশি আগ্রহ লক্ষ্য করা গেছে। ভোটাররা স্বতস্ফুর্তভাবে ভোট দিতে এসেছেন।  

এফবিসিসিআর এর প্রতিনিধি হিসেবে তার সঙ্গে ছিলেন এফবিসিসিআর পরিচালক নাজিবুর রহমান দিপু। তাদের সহযোগিতায় ছিলেন আরও ২৪ জন নির্বাচনী কর্মকর্তা। বিজিএমইএর মিলনায়তনে ১৩টি বুথে ভোট নেওয়া হয়েছে।

চট্টগ্রামে নির্বাচন পরিচালনা করেন এ এস এম নাঈম।

নির্বাচনে সম্মিলিত পরিষদ এবং সম্মিলিত ফোরাম নামের দুটি প্যানেল প্রতিপ্রন্দ্বিতার প্রস্তুতি নিলেও  ভোটার তালিকায় ত্রুটি থাকার অভিযোগ এনে শেষ পর্যন্ত নির্বাচন থেকে সরে গেছেন ফোরাম প্যানেলের  নেতা ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ।

নির্বাচনে ঢাকায় ২০টি এবং চট্টগ্রামে ৭টি পদসহ মোট ২৭টি পদের জন্য ভোট গ্রহণ হয়েছে। নির্বাচিত ২৭ জন পরিচালকই দুই বছরের জন্য বিজিএমইএ’র পরবর্তী একজন সভাপতি, প্রথম সহ-সভাপতি, দ্বিতীয় সহ-সভাপতি ও দুইজন সহ-সভাপতি নির্বাচিত করবেন। এবার প্রথম সহ-সভাপতি নির্বাচিত হবেন চট্টগ্রাম থেকে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মার্চ ২০, ২০১১

হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস


সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক
রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর
বিয়ে করেছেন চলচ্চিত্র অভিনেত্রী মিতু