ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

বন্ধ শিল্প কারখানা চালুর উদ্যোগ নিচ্ছে সরকার: শিল্পমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০১১
বন্ধ শিল্প কারখানা চালুর উদ্যোগ নিচ্ছে সরকার: শিল্পমন্ত্রী

ঢাকা: শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেছেন, ‘বিগত সরকারের আমলে বন্ধ থাকা বিভিন্ন কলকারখানা পুনরায় চালু করার উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার। তারই ধারাবাহিকতায় চিনি ও খাদ্য শিল্পের প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে।



বুধবার সন্ধ্যায় বিসিআইসি মিলনায়তনে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন অ্যাসোসিয়েশন আয়োজিত নতুন কমিটি’র অভিষেক-২০১০ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দিলীপ বড়ুয়া বলেন, ‘দেশের বর্তমানে যে সব শিল্প কারখানা বন্ধ রয়েছে তা স্বাধীনতা বিরোধীদের কল্যাণে। ’

নবীন ও অভিষেক নেতৃত্বের মাধ্যমে চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের কাজ গতিশীলতা ফিরে পাবে বলে দিলীপ বড়ুয়া আশা প্রকাশ করেন।

তিনি বলেন, ‘কিছুদিন আগেও চিনি শিল্প দুর্বল ছিলো। বর্তমানে তা কাটিয়ে উঠতে শুরু করেছে। তবে এ শিল্পের অনেক কারখানা এখনো বন্ধ রয়েছে। বর্তমান সরকার তা পুনরায় চালু করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। ’
 
বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন অ্যাসোসিয়েশনের সভাপতি কামরুল হাসান মামুন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

এ সময় শিল্প সচিব কে এইচ মাসুদ সিদ্দিকী, সমাজ কল্যাণ সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস, বিসিআইসির সভাপতি গোলাম রব্বানী, সিবিএ এর সভাপতি আবু বিন মুসতানজিত, অ্যাসোসিয়েশনের সেক্রেটারি ফেরদৌস ইমাম উপস্থিত ছিলেন।

শিল্প মন্ত্রী বলেন, ‘যে কোনো শিল্প কল কারখান এক সরকার তা চালু করে অন্য সরকার বন্ধ করে। ক্ষমতার পালা বদলে দেশের উন্নয়ন ও বদলে বা থমকে যায়। আমাদের রাজনীতি এমনভাবে চলতে থাকলে দেশের প্রকৃত উন্নয়ন কখনো সম্ভব নয়। ’

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa