php glass

স্পট মার্কেটে ১৪ কোম্পানির লেনদেন রোববার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অস্বাভাবিক দাম বাড়ার কারণে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) বন্ধ করে দেওয়া ১৪ কোম্পানির লেনদেন রোববার থেকে আবার শুরু হচ্ছে। এসব কোম্পানির লেনদেন হবে স্পট মার্কেটে।

ঢাকা: অস্বাভাবিক দাম বাড়ার কারণে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) বন্ধ করে দেওয়া ১৪ কোম্পানির লেনদেন রোববার থেকে আবার শুরু হচ্ছে। এসব কোম্পানির লেনদেন হবে স্পট মার্কেটে।

স্পট মার্কেটে লেনদেন চালু হতে যাওয়া কোম্পানিগুলো হলো- সোনালী আঁশ, মিথুন নিটিং, তাল্লু স্পিনিং, সিএমসি কামাল, সাফকো স্পিনিং, মিরাকল ইন্ড্রাসট্রিজ, স্ট্যান্ডার্ড সিরামিকস, আজিজ পাইপ, বাংলাদেশ অটোকারস, ইউনাইটেড এয়ার, দেশ গার্মেন্ট, ঢাকা ডাইং, এমবি ফার্মা ও ফার্মাএইড।
 
এদের মধ্যে দুর্বল মৌলভিত্তি সম্পন্ন প্রথম ১৩ কোম্পানির শেয়ার অস্বাভাবিক দাম বাড়ার কারণে গত ২৩ নভেম্বর এসইসি বন্ধ করে দেয়।

অন্যদিকে ফার্মাএইড লিমিটেড একটি সাধারণ শেয়ারের বিপরীতে পাঁচটি বোনাস শেয়ার ঘোষণার পর ৩১ অক্টোবর প্রথম লেনদেন দিবসে ৭ হাজার ৮৩ টাকা থেকে একদিনে বেড়ে ১৮ হাজার ৬০০ টাকায় লেনদেন হয়। এই অস্বাভাবিক দাম বাড়ায় কারণে ওইদিনই এসইসি কোম্পানিটির লেনদেন স্থগিত করে দেয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১০

ksrm
বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান:তদন্ত প্রতিবেদন ১৭ অক্টোবর
খোলা বাজারে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু টিসিবি’র
বকশীগঞ্জে বজ্রপাতে গ্রাম পুলিশ সদস্যের মৃত্যু
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারের মৃত্যু
গাজীপুরে বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত


যমুনা গ্রুপে ১৫৩ পদে নিয়োগ
শৈলকুপায় সাপের ছোবলে ২ ভাইয়ের মৃত্যু
বাঁশির সুরে ঘুরছে জীবনের চাকা
আইসিসিবিতে পাঁচ দিনব্যাপী ফার্নিচার মেলা
রক্ত চলাচল বাড়িয়ে আরও বেশি অ্যাক্টিভ হতে