php glass

শুরু হলো বাটেক্সপো ২০১০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দেশের তৈরি পোশাক শিল্পের ২১তম বার্ষিক প্রদর্শনী ‘বাটেক্সপো ২০১০’ বৃহস্পতিবার শুরু হয়েছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ প্রদর্শনীর উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

ঢাকা: দেশের তৈরি পোশাক শিল্পের ২১তম বার্ষিক প্রদর্শনী ‘বাটেক্সপো ২০১০’ বৃহস্পতিবার শুরু হয়েছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ প্রদর্শনীর উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সম্মেলন কেন্দ্রে হল অব ফেমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, বাণিজ্যমন্ত্রী মুহাম্মদ ফারুক খান ও নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

এতে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিজিএমইএ সভাপতি আবদুস সালাম মুর্শেদী, প্রথম সহ-সভাপতি নাসির উদ্দিন চৌধুরী, দ্বিতীয় সহ-সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) ও সহ-সভাপতি ফারুক হাসান।

অনুষ্ঠানে তৈরি পোশাকখাতের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

উদ্বোধন উপলক্ষে আয়েজিত আলোচনা অনুষ্ঠানশেষে ফিতা কেটে প্রদর্শনী প্রাঙ্গনে প্রবেশ করেন অর্থমন্ত্রীসহ অতিথিরা। পরে অতিথিরা প্রদর্শনীর বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

প্রদর্শনীর জন্য এবার সম্মেলন কেন্দ্রের মিল্কিওয়ে, হারমনি ও কারনিভাল হলে ১৩৭টি স্টল রাখা হয়েছে। এসব স্টলে ভারত, পাকিস্তান, জীন, হংকং, জাপান, থাইল্যান্ড, ব্রাজিল ও বাংলাদেশের মোট ৮৯ প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করছে।

প্রথম দিন বিকালে ‘ন্যাশন ব্র্যান্ডিং অ্যান্ড এক্সপোর্ট হাউ ক্যান ইট ইমপেক্ট বাংলাদেশ ইকোনমি’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রসচিব মিজারুল কায়েস।

বরাবরের মতো এবারও বাটেক্সপো উপলে বিভিন্ন দেশের ক্রেতারা বাংলাদেশে এসেছেন। মেলায় তাদের অনেককেই বিভিন্ন রপ্তানিকারক প্রতিষ্ঠানের স্টলে গিয়ে আলোচনা করতে দেখা গেছে। তিনদিনের এই প্রদর্শনীতে প্রতিদিনই থাকছে সেমিনার এবং বৃহস্পতি ও শুক্রবার সন্ধ্যায় ফ্যাশন শো।

শনিবার সমাপনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ২৫ নভেম্বর, ২০১০

জাদুঘরে ইসমাইল চৌধুরীর একক প্রদর্শনী ‘রিদম অব ন্যাচার’
জেলা আ’লীগের বর্ধিত সভা শনিবার, কেন্দ্রীয় নেতারা নাটোরে
চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে আগুন
সোনারগাঁয়ে মেশিনে ওড়না পেঁচিয়ে পোশাককর্মী নিহত
বকেয়া ঋণের টাকা চাওয়ায় ব্যাংক ম্যানেজারকে হুমকি


ধামরাইয়ে নিরাপত্তাকর্মীর মরদেহ উদ্ধার
হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে শিশুর মৃত্যু
চাঁপাইনবাবগঞ্জে ২ কোটি টাকার হেরোইনসহ যুবক আটক
নাটোরে ট্রলির ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
নারায়ণগঞ্জে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু