রংপুরে আলুচাষীদের অর্ধদিবস হরতাল বুধবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জেলা প্রশাসন, পুলিশ ও ১৪ দলের নেতাদের সঙ্গে সমঝোতা বৈঠক ব্যর্থ হওয়ায় বুধবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালনের ঘোষণা দিয়েছেন রংপুরের ক্ষতিগ্রস্ত আলুচাষীরা।

রংপুর: জেলা প্রশাসন, পুলিশ ও ১৪ দলের নেতাদের সঙ্গে সমঝোতা বৈঠক ব্যর্থ হওয়ায় বুধবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালনের ঘোষণা দিয়েছেন রংপুরের ক্ষতিগ্রস্ত আলুচাষীরা।

হরতালের সমর্থনে মঙ্গলবার সন্ধ্যায় শহরে বিক্ষোভ মিছিলও করেছেন তারা। মিছিলকারীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পায়রা চত্বরে এক সমাবেশের আয়োজন করেন।

সমাবেশে বক্তব্য রাখেন ক্ষতিগ্রস্ত আলুচাষী সংগ্রাম পরিষদের সভাপতি মোতাহার হোসেন মঙ্গল, সাধারণ সম্পাদক জাকারিয়া আলম, বাসদ নেতা আব্দুল কুদ্দুস, পলাশ কান্তি নাগ প্রমুখ।

বক্তারা বলেন, চলতি বছর মার্চ মাসে প্রায় আড়াই হাজার  আলুচাষী  হাজিরহাট মওলনা বশির কোল্ড স্টোরে ৬৫ হাজার  বস্তা বীজআলু রেখেছিলেন। স্টোর মালিক রাতের আঁধারে তাদের বীজ আলুগুলো বিক্রি করে দেন। ক্ষতিপূরণের দাবিতে তারা বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ বিভিন্ন জায়গায় ধরণা দিয়েও কোনো ফল পাননি। ক্ষতিপূরণ না পাওয়ায়  তারা এবার তাদের জমিতে আলু চাষ করতে পারবেন না।

এদিকে ব্যবসায়ী পরিবহন মালিক শ্রমিকরা বলছেন, হরতালে তাদের সমর্থন নেই।

রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বাংলানিউজকে জানান, বুধবার জেলার প্রতিটি রুটে যানবাহন চলাচল করবে। কেউ বাধা দেওয়ার চেষ্টা করলে তা প্রতিহত করা হবে।

দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মিলন বাংলানিউজকে জানান, হরতালে তাদেরও সমর্থন নেই।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০

Nagad
সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু
সাহারা খাতুনের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক


সাহারা খাতু‌নের মৃত্যুতে মন্ত্রীদের শোক
সাহারা খাতুন ছিলেন আ.লীগের একজন পরীক্ষিত নেতা: রাষ্ট্রপতি
স্বাস্থ্যকর্মীদের বিশেষ সম্মানী দেবে সরকার
আমি পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম: প্রধানমন্ত্রী
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই