ট্রেড ফ্যাসিলিটেশন ফোরামের সেমিনারে যোগ দিতে মালয়েশিয়ায় বাণিজ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘এশিয়া প্যাসিফিক ট্রেড ফ্যাসিলিটেশন ফোরাম ২০১০’ এর সেমিনারে মূল বক্তা হিসেবে যোগ দিতে বাণিজ্যমন্ত্রী ফারুক খান সোমবার মালয়েশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

ঢাকা: ‘এশিয়া প্যাসিফিক ট্রেড ফ্যাসিলিটেশন ফোরাম ২০১০’ এর সেমিনারে মূল বক্তা হিসেবে যোগ দিতে বাণিজ্যমন্ত্রী ফারুক খান সোমবার মালয়েশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল এবং এসক্যাপের এক্সিকিউটিভ সেক্রেটারির আমন্ত্রণে তিনি এই সেমিনারে যোগ দিচ্ছেন।  মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে সুইস গার্ডেন হোটেলে এই সেমিনার অনুষ্ঠিত হচ্ছে।

মালয়েশিয়ার আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্পমন্ত্রী দাতো শ্রী মুস্তফা মোহামেত এর সভাপতিত্বে সেমিনারে আঞ্চলিক যোগাযোগের জন্য বাণিজ্য সহযোগিতা বিষয়ক উচ্চ পর্যায়ের মিনিস্ট্রিয়াল চ্যানেল পর্বে অন্যান্যের মধ্যে ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী আনন্দ শর্মা এবং দক্ষিণ কোরিয়ার মিনিস্ট্রি অফ নলেজ ইকোনমি মন্ত্রী মূল বক্তব্য উপস্থাপন করবেন।

সেমিনারে এশিয়া ও দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বিভিন্ন দেশের সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী এবং সরকারি-বেসরকারি সেবা সরবরাহকারীরা অংশ নিচ্ছেন।

এসক্যাপের উদ্যোগে আয়োজিত সেমিনারে এ অঞ্চলের দেশগুলোর মধ্যে আঞ্চলিক সমন্বয়, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, বিকল্প বাজার চালুসহ আঞ্চলিক বাণিজ্য সম্প্রসারণের সুযোগ তৈরি এবং নথিপত্র ও লালফিতার দৌরাত্ম  হ্রাসকরণে বিভিন্ন পরিকল্পনা পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।
 
সেমিনারে অংশগ্রহণ শেষে বাণিজ্যমন্ত্রী আগামী ৬ অক্টোবর ঢাকা ফিরবেন বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১০

Nagad
চীনের আগ্রাসী কর্মকাণ্ড ঠেকাতে চায় ট্রাম্প প্রশাসন
বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন
রোববার থেকে বরিশালে ফ্লাইট চালাবে নভোএয়ার
সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী
সাহারা খাতুনকে শেষ শ্রদ্ধা


রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 
বৃষ্টিতে ভোগান্তি, বন্দরে সতর্কতা সংকেত
বনানী কবরস্থানে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই
রাজধানীর পথে-ঘাটে ভেজাল সুরক্ষা পণ্যের কারবার