ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

পুষ্প প্রদর্শনীতে নজর কাড়ছে প্ল্যান্ট লাভার্সের স্টল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
পুষ্প প্রদর্শনীতে নজর কাড়ছে প্ল্যান্ট লাভার্সের স্টল ...

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা কুঞ্জবন এলাকায় চলছে বার্ষিক পুষ্প ও বাহারি পাতার প্রদর্শনী এবং প্রতিযোগিতা। এবছর এই প্রতিযোগিতা মাতিয়ে রেখেছে প্ল্যান্ট লাভার্সের স্টল।

মেলায় আসা প্রায় সবাই এই স্টলে কিছুক্ষণের জন্য হলেও আসছেন।

এটি মূলত গাছ প্রেমীদের একটি গ্রুপ। এই গ্রুপের অন্যতম সদস্য অরুনেশ দাস বাংলানিউজকে জানান, রাজধানী আগরতলা এবং আশেপাশের এলাকার যে সকল মানুষ ফুলবাগান করতে এবং অন্যান্য গাছ লাগাতে ভালোবাসেন তাদের নিয়ে গত দুবছর আগে হোয়াটসঅ্যাপে একটি গ্রুপ তৈরি করা হয়েছিল। এই গ্রুপের সদস্যরা একে অপরের মধ্যে ফুল ও ফলের গাছের আদান-প্রদান করেন। সেই সঙ্গে কোনো ধরনের গাছ পরিচর্যার ক্ষেত্রে সমস্যা হলে আলোচনার মাধ্যমে তার সমাধান করেন। বর্তমানে এই গ্রুপের সদস্য রয়েছেন ৫৭ জন। ধীরে ধীরে এই গ্রুপের সদস্য সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।  

হর্টিকালচার সোসাইটির উদ্যোগে আয়োজিত বাৎসরিক পুষ্প বাহারিপাতার প্রদর্শনী এবং প্রতিযোগিতায় এবছর প্রথমবারের মতো প্ল্যান্ট লাভার্সদের একটি স্টল নেওয়া হয়েছে।

গ্রুপের সদস্যরা স্টলের মধ্যে নিজেদের বাড়ির গাছগুলো এনে একদিকে যেমন প্রদর্শনীর আয়োজন করেছেন পাশাপাশি নিজেরা একে অপরের মধ্যে গাছের চারাও বিনিময় করছেন।

২৩ জানুয়ারি এই প্রদর্শনী ও প্রতিযোগিতা শুরু হয়েছে, চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
এসসিএন/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa