ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় অপরাধের সংখ্যা কমেছে ২২ শতাংশ: মুখ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
ত্রিপুরায় অপরাধের সংখ্যা কমেছে ২২ শতাংশ: মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব

আগরতলা (ত্রিপুরা): গত তিন বছরে ত্রিপুরারাজ্যে অপরাধজনিত ঘটনা তুলনামূলক অনেক কম হয়েছে বলে জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্র দপ্তরের মন্ত্রী বিপ্লব কুমার দেব। সোমবার (২৫ জানুয়ারি) এ তথ্য জানান তিনি।

মুখ্যমন্ত্রী তার সরকারি সামাজিক যোগাযোগ মাধ্যমে এ তথ্য তুলে ধরে বলেন, ২০১৯ সালে সড়ক দুর্ঘটনা ছিল ৬৫৫টি। ২০২০ সালে তা কমে হয়েছে ৪৬৬টি। মোট ২৮.৮ শতাংশ কমেছে। ২০২০ সালের তুলনায় ২০১৯ সালে ১৫.৪ শতাংশ কম হয়েছে। ২০১৯ সালে খুনের চেষ্টার মতো ঘটনা ঘটেছে ১৫৩টি। ২০২০ সালে তা কমে হয়েছে ১১৭টি। মোট ২৩.৫ শতাংশ কমেছে। খুন ২০১৯ সালে হয়েছে ১৪৪টি। ২০২০ সালে তা কমে হয়েছে ১১৪টি। মোট ২০.৮ শতাংশ কমেছে। ডাকাতি ২০১৯ সালে হয়েছে আটটি। ২০২০ সালে তা কমে হয়েছে তিনটি। মোট ৬২.৫ শতাংশ কমেছে। ছিনতাই ২০১৯ সালে হয়েছে ২২টি। ২০২০ সালে তা কমে হয়েছে চারটি। মোট ৮১.৮ শতাংশ কমেছে। গুরুতর অপরাধজনিত ঘটনার সংখ্যা ২০১৯ সালে হয়েছে ১৩৮২টি। ২০২০ সালে তা কমে হয়েছে ১০১৯টি। মোট ২৬ শতাংশ কমেছে। মোট অপরাধ ২০১৯ সালে ঘটেছে ৫৯৮৮টি। ২০২০ সালে তা কমে হয়েছে ৪৬৫৩টি। শতকরা হিসাবে অপরাধের ঘটনা ২২ শতাংশ কমেছে।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa