ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

রামমন্দিরের ভূমিপূজা: সম্প্রীতির বার্তা দিলেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
রামমন্দিরের ভূমিপূজা: সম্প্রীতির বার্তা দিলেন মমতা মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা: ভারতের উত্তর প্রদেশ রাজ্যের অযোধ্যা জেলায় রাম মন্দিরের ভূমিপূজা উপলক্ষে সামাজিক মাধ্যমে সম্প্রীতির বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা টুইটে লিখেন, ‘হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান, একে অপরের ভাই ভাই।

আমার ভারত মহান, মহান আমার হিন্দুস্তান‌। আমাদের দেশ তার চিরায়ত বৈচিত্র্যের মধ্যে ঐক্যের ঐতিহ্যকে বহন করে চলেছে এবং আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত ঐক্যবদ্ধভাবে এই ঐতিহ্যকে সংরক্ষিত রাখবো। ’

এদিকে গোটা ভারতের নজর অযোধ্যার দিকে। করোনার মধ্যেও ভূমিপূজা ঘিরে উৎসবের মেজাজ অযোধ্যায়। ইতোমধ্যে অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপূজা উপলক্ষে লখনউ পৌঁছে গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অযোধ্যায় সাজ সাজ রব।

করোনা আবহে অতিথি তালিকা অনেকটাই কাটছাঁট করা হয়েছে।  সব মিলিয়ে অনুষ্ঠানে আমন্ত্রিতের সংখ্যা মোদীসহ ১৭৫ জন।

মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর ‘শ্রী রাম জন্মভূমি মন্দির’ পোস্টাল স্ট্যাম্পের সূচনা করবেন প্রধানমন্ত্রী। এরপর ভাষণ দেওয়ার কথা রয়েছে তার। মহামারির কারণে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখেই সম্পূর্ণ অনুষ্ঠান সাজানো হয়েছে বলে জানানো হয়।

হলুদ ও গেরুয়া রঙে সেজে উঠেছে গোটা অযোধ্যা শহর। দুই রং শুভ হিসেবে মানা হয়। সন্ধ্যায় রামায়ণের প্রথা মেনে ১ লাখ ২৫ হাজার প্রদীপ জ্বালানো হবে অযোধ্যায়।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, অগাস্ট ০৫, ২০২০
ভিএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa