ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় একদিনে করোনায় আক্রান্ত ২২১৬ জন, সুস্থ ১৮৭৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২১ ঘণ্টা, জুলাই ২৫, ২০২০
কলকাতায় একদিনে করোনায় আক্রান্ত ২২১৬ জন, সুস্থ ১৮৭৩ .

কলকাতা: পশ্চিমবঙ্গে একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা বর্তমানে গড়ে দুই হাজার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন জন ২ হাজার ২১৬ জন।

ফলে শুক্রবার (২৪ জুলাই) পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যাটা বেড়ে দাঁড়ালো ৫৩ হাজার ৯৭৩ জনে।

অবশ্য এই দিন গত দুই দিনের তুলনায় শুক্রবার আক্রান্তের সংখ্যা কম। বুধবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ২৬১ এবং বৃহস্পতিবার ২ হাজার ২৯১ জন।

এদিন রাজ্য স্বাস্থ্য দপ্তরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ১ হাজার ২৯০ জন। এছাড়া করোনাকে হারিয়ে একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৭৩ জন। সবমিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন ৩৩ হাজার ৫২৯ জন। ফলে শতাংশের হারে রাজ্যে সুস্থতার হার দাঁড়ালো ৬৩ দশমিক ১২ শতাংশ।

সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৯৮৫ জন। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনায় ৪ হাজার ৭৪০, হাওড়া ১ হাজার ৮৬৬, দক্ষিণ ২৪ পরগনায় ১ হাজার ৪৩৯ ও হুগলিতে ৯০১ জন।

এছাড়া স্বাস্থ্য দফতরের তরফ থেকে বলা হয়েছে, শুক্রবার নতুন করে ১৫ হাজার ৪৮৫টি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট ৭ লক্ষ ৭৩ হাজার ৫১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অপরদিকে ভারতেও বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৩১০ জন। এই নিয়ে শুক্রবার অব্দি ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ লাখ ৮৭ হাজার ৯৮৫ জনে। সবমিলিয়ে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৩০ হাজার ৬০২ জনের। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩৪ হাজার ৬০২‌ জন। ৮ লাখ ১৭ হাজার ২০৯ জন।

বাংলাদেশ সময়: ০৬২২ ঘণ্টা, জুলাই ২৫, ২০২০
ভিএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa