ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় পালিত হচ্ছে উত্তম কুমারের জন্মদিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৬
কলকাতায় পালিত হচ্ছে উত্তম কুমারের জন্মদিন

কলকাতা: কলকাতায় পালিত হচ্ছে বাংলা চলচ্চিত্রের মহানায়ক উত্তম কুমারের জন্মদিন।

শনিবার (০৩ সেপ্টেম্বর) সকালে কলকাতার স্টুডিও পাড়ায় মহানায়কের জন্মদিন উপলক্ষে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

টালিগঞ্জের স্টুডিও পাড়ায় উত্তম কুমারের মূর্তির পাদদেশ মালা দিয়ে শ্রদ্ধা জানান শিল্পী এবং কলাকুশলীরা। পশ্চিমবঙ্গের বিভিন্ন টেলিভিশন চ্যানেলে এ উপলক্ষে দেখান হচ্ছে উত্তম কুমারের অভিনীত চলচ্চিত্রগুলি।

টালিগঞ্জের প্রতিটি স্টুডিওতে আলাদাভাবে স্মরণ করা হচ্ছে এই অভিনেতাকে। সরকারি এবং বেসরকারি তরফে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন কর‍া হয়েছে এবং দেখান হচ্ছে উত্তমকুমার অভিনীত বিভিন্ন চলচ্চিত্র।

উত্তম কুমারের জন্মদিন উপলক্ষে পশ্চিমবঙ্গে প্রকাশিত হয়েছে একাধিক বই এবং পুস্তিকা। কলকাতার নন্দনে জন্মদিন উপলক্ষে পশ্চিমবঙ্গের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ‘মহানায়ক’ শিরোনামে সাংবাদিক অশোক বসুর লেখা একটি বইয়ের মোড়ক উন্মোচন করবেন।

বইটিতে পাওয়া যাবে এক অন্য উত্তম কুমারকে। যেখানে তিনি পর্দার বাইরের একজন ভিন্ন মানুষ। যিনি জনপ্রিয়তার শীর্ষে উঠেও প্রয়োজনে তিনি বাবাকে সময় করে পরিচর্যা করতেন, এমনকি মাঝেমধ্যে শরীরে তেল মালিশও করে দিতেন। তার ভেতরে ছিলে এক দরদী মন। ফিল্ম ইন্ডাস্ট্রির কেউ বিপদে পড়লে তার মন কেঁদে উঠতো, সাধ্যমতো তার পাশে দাঁড়াতেন।

দিনব্যাপী বই, পত্রিকা, সিনেমার মাধ্যমে গোটা পশ্চিমবঙ্গ জুড়ে পালিত হবে উত্তম কুমারের জন্মদিন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, সেপ্টম্বর ০৩, ২০১৬
এসএস/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa