ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটির সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
প্রিমিয়ার ইউনিভার্সিটির সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি প্রফেসর ড. অনুপম সেন।

 

সিন্ডিকেট সদস্য হিসেবে সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।  

সভায় আরও উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন, প্রিমিয়ার ইউনিভার্সিটির সমাজবিজ্ঞান ও কলা অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আকতার হোসেন এবং প্রিমিয়ার ইউনিভার্সিটির ব্যবসায় শিক্ষা অনুষদের সহকারী ডিন এম. মঈনুল হক।  

সদস্য সচিব হিসেবে প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান সিন্ডিকেট সভায় অংশ নেন।  

সভায় বিগত ২৬ সেপ্টেম্বর ২০২০ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেট সভার কার্যবিবরণী অনুমোদন করা হয় ও সভাকে বিগত ১৪ নভেম্বর ২০২০ তারিখে অনুষ্ঠিত অ্যাকাডেমিক কাউন্সিলের সভার কার্যবিবরণী অবহিত করা হয়।

প্রিমিয়ার ইউনিভার্সিটির পরিবহন পুলের গাড়ি ব্যবহারের নীতিমালা এবং প্রকৌশল অনুষদের শিক্ষক নিয়োগ পরীক্ষায় বিশেষজ্ঞ কমিটির সুপারিশ অনুমোদন করা হয়।

প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষকদের গবেষণায় সুযোগ-সুবিধা বৃদ্ধির ব্যাপারে বিস্তারিত ও অনুপুঙ্খ আলোচনা করে গবেষণা সেল গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে বিশ্ববিদ্যালয় খুললে শিক্ষার্থীরা যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্লাসে অংশগ্রহণ করতে পারে, সে ব্যাপারেও বিস্তারিত আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa