ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

মডেল টাউন হবে পতেঙ্গা হালিশহর: রেজাউল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
মডেল টাউন হবে পতেঙ্গা হালিশহর: রেজাউল

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেছেন, পতেঙ্গা হালিশহরের কৃষিজ পণ‌্য একসময় বেশ সমাদৃত ছিল। বিশেষত পতেঙ্গার তরমুজ মানে বিশেষ একটা ব‌্যাপার ছিল চট্টগ্রাম ও আশপাশের এলাকায়।

জলবায়ু পরিবর্তনের প্রভাবে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বেড়ে গেলে জোয়ারে নোনাপানি প্রবেশ করে পতেঙ্গা হালিশহরের সুবিস্তীর্ণ ভূমির অনেকটা পরিত‌্যক্ত হয়ে যায়।

তিনি বলেন, বেড়িবাঁধ কাম আউটার রিং রোড নির্মাণ করে এ সমস‌্যাকে অপার সম্ভাবনায় পরিণত করেছে। পতেঙ্গা সি বীচের আধুনিকায়ন, বিস্তীর্ণ খোলা জায়গাকে পরিকল্পিত ছকে আন্তর্জাতিক মানের আবাসিক হোটেল, পার্ক, খেলার মাঠ, কালচারাল কমপ্লেক্স এবং স্কুল, কলেজ, বিশ্ববিদ‌্যালয়, হাসপাতাল, শপিংমল সমৃদ্ধ আবাসিক এলাকা গড়ার মধ‌্য দিয়ে পতেঙ্গা হালিশহরকে পর্যটন ও শিল্পভিত্তিক আধুনিক মডেল টাউন হিসেবে গড়ে তোলার সম্ভাবনা জাগিয়ে তুলেছেন আমাদের জাতির জনকের কন‌্যা।

শুক্রবার (২২ জানুয়ারি) নগরের উত্তর ও দক্ষিণ পতেঙ্গাসহ দক্ষিণ হালিশহর ওয়ার্ডে গণসংযোগকালে রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, পতেঙ্গায় বিপিসি, ইস্টার্ন রিফাইনারি, খাদ‌্যগুদাম, বিমানবন্দর, বিমান ঘাটি, নৌ ঘাটি, কেইপিজেড, সিইপিজেড এর মত সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও স্থাপনা থাকায় যানবাহনের চাপ অত‌্যধিক। চলমান এলিভেটেড এক্সপ্রেসওয়ে এবং দক্ষিণ এশিয়ায় দৃষ্টান্ত স্থাপন করে নির্মাণাধীন কর্ণফুলী টানেলের কাজ সম্পন্ন হয়ে গেলে অনেকটাই যানজটমুক্ত হবে পুরো চট্টগ্রাম।

রেজাউল বলেন, পতেঙ্গা হালিশহরের মানুষকে শহরের অন‌্য প্রান্তে যেতে আর আগের মতো বেগ পেতে হবে না। আমি যদি মেয়র নির্বাচিত হই, নিরাপদ পরিবেশ বজায় রাখতে শিল্প পুলিশ ও পর্যটন পুলিশকে আধুনিক সরঞ্জামে সজ্জিত করে বিশেষ নিরাপত্তা বলয় তৈরি করে পতেঙ্গা হালিশহরকে নিরাপদ ও চিত্তাকর্ষক এলাকা হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্ট দপ্তর ও মন্ত্রণালয়ের সাথে সমম্বয় সাধন করে বিশেষ তৎপরতার সাথে কাজ করব।

এসময় বিভিন্ন পথসভায় রাখা বক্তব্যে তিনি উন্নত চট্টগ্রাম মহানগর গড়তে নৌকায় ভোট চেয়ে বলেন, বঙ্গবন্ধু কন‌্যা শেখ হাসিনা জানেন কীভাবে সমস‌্যাকে সম্ভাবনায় পরিণত করতে হয়। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচনের জন‌্য আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দিয়েছেন। আমি আপনাদের ভোট ও দোয়া চাই।  

গণসংযোগকালে রেজাউল করিমের সাথে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কাউন্সিলর প্রার্থী আবদুল বারেক, ছালেহ আহম্মদ চৌধুরী, জিয়াউল হক সুমন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী শাহনুর বেগম।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এসকে/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa