ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

কক্সবাজারে ট্রেনে যাত্রা ২০২২ সালের ডিসেম্বরেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
কক্সবাজারে ট্রেনে যাত্রা ২০২২ সালের ডিসেম্বরেই ...

চট্টগ্রাম: ২০২২ সালের ডিসেম্বরেই ঢাকা থেকে সরাসরি কক্সবাজারে ট্রেন ভ্রমণ করা যাবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) কক্সবাজারে আইকনিক রেলওয়ে স্টেশন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

নূরুল ইসলাম সুজন বলেন, ২০২২ সালের ডিসেম্বরের মধ্যেই কক্সবাজার পর্যন্ত রেললাইনের কাজ সম্পন্ন হবে এবং ঢাকা থেকে সরাসরি কক্সবাজার ট্রেন চালু হবে। প্রকল্পের মেয়াদ ২০২২ সালের জুন পর্যন্ত ধরা হলেও বাকি ছয় মাস হাতে রেখেই ঘোষণা করছি আগামী বছরেই কক্সবাজারে ট্রেনে ভ্রমণ করা যাবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলওয়েকে উন্নত দেশের কাতারে পৌঁছাতে চান। তিনি রেলে উন্নয়নের ব্যাপারে খুব বেশি আন্তরিক। তাই অবহেলিত রেলখাতকে গুরুত্ব দিয়ে ব্যাপক উন্নয়ন করছেন। তিনি আলাদা মন্ত্রণালয় করে দিয়েছেন।  

'সরকারের ১০টি মেগা প্রকল্পের মধ্যে দুটি হচ্ছে বাংলাদেশ রেলওয়ের। যার একটি হচ্ছে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ প্রকল্প। ভবিষ্যতে কক্সবাজার থেকে রামু হয়ে মিয়ানমারের নিকট ঘুমধুম পর্যন্ত নেওয়া হবে এবং যা চীন পর্যন্ত সম্প্রসারিত হবে। ' যোগ করেন মন্ত্রী।

কক্সবাজার রেললাইন চালু হলে পর্যটনের ব্যাপক প্রসার ঘটবে উল্লেখ করে রেলমন্ত্রী বলেন, রেললাইনের কাজ শেষ হলে দেশের অগ্রগতিতে পর্যটন খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাই প্রকল্পটিতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।

বক্তব্য দেন সংসদ সদস্য জাফর আলম, সাইমুম সরওয়ার কমল, কানিজ ফাতেমা আহমেদ, নাদিরা ইয়াসমিন জলি ও কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ।

বিশেষ অতিথির বক্তব্য দেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ সেলিম রেজা এবং সভাপতিত্ব করেন রেলওয়ের মহাপরিচালক শামসুজ্জামান।

>> কক্সবাজারে রেলের আইকনিক স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন বৃহস্পতিবার

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa