ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

শুক্রবার থেকে রেলওয়ের ‘রেলসেবা ও নিরাপত্তা সপ্তাহ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
শুক্রবার থেকে রেলওয়ের ‘রেলসেবা ও নিরাপত্তা সপ্তাহ’

চট্টগ্রাম: যাত্রীসেবাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শুক্রবার (৪ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ‘রেলসেবা ও নিরাপত্তা সপ্তাহ ২০২০’। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ আয়োজন করা হয়েছে।

এ সেবা সপ্তাহ চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত।

রেলওয়ে সেবা সপ্তাহ উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে বিশেষ সেবা দিবে। ট্রেনের সময়সূচি, প্ল্যাটফর্ম দেখা, ওভারব্রিজের অবস্থা, চলন্ত ট্রেন ও বাথরুমে বিদ্যুৎ-পানি-লাইটের অবস্থা এবং নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের কার্যক্রম পর্যবেক্ষণ করা হবে।

রেলসেবা উপলক্ষে ভ্রমণ করা সব যাত্রীদের উন্নত সেবা দেওয়ার আশ্বাস দিয়েছেন পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী।

আনসার আলী বাংলানিউজকে বলেন, শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে সুবর্ণ এক্সপ্রেস যাত্রীদের ফুল, চকলেট ও প্রচারপত্র দিয়ে স্বাগত জানানো হবে। এছাড়া পাহাড়িকা এক্সপ্রেস যাত্রীদেরও এসব বিতরণ করা হবে। প্রচারপত্রের মধ্যে যাত্রীদের কর্তব্য সম্পর্কে ১২টি দিক নির্দেশনা রয়েছে।

আনসার আলী বলেন, আমাদের সীমাবদ্ধতার মধ্যে থেকেও যাত্রীদের যতটুকু সম্ভব ভালো এবং উন্নত মানের সেবা দেওয়ার চেষ্টা করবো। যাত্রীদের সঙ্গে যেন কেউ খারাপ আচরণ না করে, তারা যাতে আরামদায়ক ভ্রমণ করতে পারেন সে বিষয়টি আমরা নিশ্চিত করবো।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
জেইউ/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa