ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

হাটহাজারীর মাহফিলে বাবুনগরী, আসেননি মামুনুল হক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
হাটহাজারীর মাহফিলে বাবুনগরী, আসেননি মামুনুল হক বক্তব্য দেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী।

চট্টগ্রাম: কওমি মাদ্রাসা ভিত্তিক সংগঠন আল আমিন সংস্থা আয়োজিত মাহফিলে এসে বয়ান করেছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী।

শুক্রবার (২৭ নভেম্বর) মাগরিবের নামাজের পর হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে এসে পৌঁছান বাবুনগরী।

পরে তিনি বয়ান শুরু করেন।

জুনায়েদ বাবুনগরী তার বক্তব্যে বলেন, কোনো সরকারের বিরুদ্ধে নয়, কোনো দলের বিরুদ্ধে নয়, আমাদের প্রতিবাদ ইসলাম বিরোধীদের বিরুদ্ধে। ইসলাম রক্ষায় আমাদের প্রতিবাদ চলবে।

এই মাহফিলে প্রধান বক্তা হিসেবে অংশ নেওয়ার কথা থাকলেও সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মাহফিল স্থলে আসেননি মাওলানা মামুনুল হক।

চলতি মাসের মাঝামাঝি সময়ে ঢাকার বিএমএ মিলনায়তনে ধোলাইর পাড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনে বিরোধীতা করে বক্তব্য দিয়ে দেশব্যাপী আলোচনা-সমালোচনার জন্ম দেন মামুনুল।

এই বক্তব্যকে কেন্দ্র করে চট্টগ্রামে মামুনুল হককে অবাঞ্চিত ঘোষণা করার পাশাপাশি শুক্রবার তাকে প্রতিহত করার কথা জানান চট্টগ্রামের যুবলীগ ও ছাত্রলীগের নেতারা।

মামুনুলকে রুখতে শুক্রবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে চট্টগ্রাম বিমানবন্দরের প্রবেশমুখে সড়কের ওপর অবস্থান নেন যুবলীগের নেতা-কর্মীরা। নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দীন বাচ্চু এতে নেতৃত্ব দেন। পতেঙ্গা এলাকায় অবস্থান নেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বিমানবন্দর এলাকা ছাড়াও নগরের দেওয়ান হাট, দুই নম্বর গেট এলাকা, অক্সিজেন মোড়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা এবং হাটহাজারীর বিভিন্ন পয়েন্টে দিনভর অবস্থান নেন যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ সময় তারা যেকোনো মূল্যে মামুনুল হককে চট্টগ্রামে প্রতিরোধ করার ঘোষণা দেন।

এদিকে বিকেলে কয়েকটি গণমাধ্যম মামুনুল হক বৃহস্পতিবার দিনগত রাতে হাটহাজারী এসে দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় অবস্থান করছেন- এমন সংবাদ দেওয়ার পর গুঞ্জন উঠে সন্ধ্যায় তিনি মাহফিলে আসবেন। বক্তব্য দেবেন।  

তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত সেই গুঞ্জনের কোনো সত্যতা পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa