ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

কাজির দেউড়ির ‘মীরা পুকুর’ রক্ষার দাবিতে মানববন্ধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
কাজির দেউড়ির ‘মীরা পুকুর’ রক্ষার দাবিতে মানববন্ধন 

চট্টগ্রাম: নগরের কাজির দেউড়ি এলাকায় ছয়শত বছরের পুরোনো ‘মীর ইয়াহিয়া পুকুর প্রকাশ মীরা পুকুরটি’ দখল করে নেয়ার জন্য একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন যাবত চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।  

পুকুরটি প্রভাবশালীদের অবৈধ দখল থেকে রক্ষার দাবিতে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে কাজির দেউড়ি কাজী বাড়ি এলাকার ‘মীরা পুকুর’ পাড়ে মানববন্ধনও করেছে স্থানীয় বাসিন্দারা।

 

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, একটি প্রভাবশালী মহল অবৈধভাবে পুকুরটি ভরাট করছে। এছাড়া পুকুরটিতে ময়লা আবর্জনা ফেলে পুকুরের পানি দূষিত ও ব্যবহার অনুপযোগী করে তুলছে।

মীরা পুকুরটি প্রভাবশালী মহলের হাত থেকে রক্ষা ও একে সংস্কার করে ব্যবহার উপযোগী করার জন্য পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসনের কাছে এলাকাবাসীর পক্ষ থেকে লিখিত আবেদন করা হয়েছে। এছাড়া এদিকে পুকুর রক্ষার দাবিতে সম্প্রতি চট্টগ্রাম পরিবেশ অধিদফতরে এলাকাবাসীর পক্ষ থেকে লিখিত অভিযোগও করা হয়। উক্ত লিখিত অভিযোগের প্রেক্ষিতে কিছুদিন আগে পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে কর্মকর্তারা সরেজমিন তদন্তে আসেন। আগামী ৩০ নভেম্বর পরিবেশ অধিদফতরে এ সংক্রান্ত শুনানীর দিন ধার্য আছে।

বাংলাদেশ সময়: ২২৪৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa