ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

‘ডিজনি’ ফিশিং ট্রলারের ২ টন জাটকা জব্দ, জরিমানা ১০ হাজার টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
‘ডিজনি’ ফিশিং ট্রলারের ২ টন জাটকা জব্দ, জরিমানা ১০ হাজার টাকা ফিশিং ট্রলারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম: কর্ণফুলী নদীতে আটক ‘ডিজনি’ নামের ফিশিং ট্রলার থেকে ২ টন জাটকা জব্দসহ দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জাটকা আহরণ, বিপণন, বাজারজাতকরণ সরকারি নির্দেশনা অনুযায়ী নিষিদ্ধ।

 

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক এ অভিযানে নেতৃত্ব দেন। এতে সহায়তা করেন জেলা মৎস্য অফিস,  কোস্ট গার্ড ও এনএসআই বন্দর টিমের কর্মকর্তারা।  
অভিযানে মেহেদী হাসান সবুজ (২৫) ও কামাল হোসেনকে (৪২) পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাটার টাকা  অর্থদণ্ড দেওয়া হয়েছে।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী নভেম্বর থেকে জুন পর্যন্ত জাটকা আহরণ, বিপণন ও বাজারজাতকরণ নিষিদ্ধ। যার ফলে যারা জাটকা আহরণ করে ইলিশের স্বাভাবিক সাইজে পরিণত হতে বাধাগ্রস্ত করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি বলেন, যেখানে ইলিশ মাছ ধরার এখন সুযোগ রয়েছে সেক্ষেত্রে কেন অসাধুরা ইলিশ ধ্বংসে জাটকা নিধন করবে। ক্ষুদ্রতর স্বার্থ হাসিল করার জন্য বৃহত্তর স্বার্থ নষ্ট করছে তারা। যার ফলে এ ধরনের কাজে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

>> কর্ণফুলী নদীতে জাটকা ভর্তি 'এমভি ডিজনি' আটক 

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa