ঢাকা, শুক্রবার, ২ মাঘ ১৪২৭, ১৫ জানুয়ারি ২০২১, ০০ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

কোচিং সেন্টার চালু রাখায় ২ মালিকের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
কোচিং সেন্টার চালু রাখায় ২ মালিকের জরিমানা

চট্টগ্রাম: করোনার মধ্যে সরকারি নির্দেশনা না মেনে কোচিং সেন্টারে ক্লাস চালু রাখায় ২ মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৫ নভেম্বর) নগরের চকবাজার এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা আদায় করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহায়তায় পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

অভিযানে কোচিং সেন্টার খোলা রেখে ক্লাস চালু রাখায় ওরাকল কোচিং সেন্টারকে ১০ হাজার ও বিসিএস হেল্প লাইন কোচিং সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বাংলানিউজকে বলেন, করোনার কারণে সব সরকারি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এবং কোচিং সেন্টারে ক্লাস বন্ধ রাখার নির্দেশনা রয়েছে।

এই নির্দেশনা না মেনে চকবাজারে ২টি কোচিং সেন্টার ক্লাস চালু রাখে। অভিযান চালিয়ে কোচিং সেন্টার বন্ধ করে দেওয়ার পাশাপাশি কোচিং সেন্টারের মালিককে জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, আমাদের কাছে অভিযোগ আছে চকবাজারসহ নগরের বিভিন্ন এলাকায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কোচিং বাণিজ্য চলছে। আজকের অভিযানে দেখা গেছে- ম্যাজিস্ট্রেট আসার খবর পেয়ে অনেকে কোচিং সেন্টার বন্ধ করে দিয়ে পালিয়ে যায়।

আমরা সবাইকে নির্দেশনা দিয়ে এসেছি- কোচিং সেন্টার বন্ধ রাখতে। কোচিং সেন্টার যাতে কেউ চালু রাখতে না পারে সেজন্য আমাদের নিয়মিত অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa