ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

কেজিডিসিএলের দুই কর্মকর্তাকে দুদকে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
কেজিডিসিএলের দুই কর্মকর্তাকে দুদকে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ 

চট্টগ্রাম: কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) ৫৭ জন কর্মকর্তার পদোন্নতির অনিয়মের অভিযোগের বিষয়ে জানতে সংশ্লিষ্ট দুইজন কর্মকর্তাকে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে ও দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এ তাদের জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন।

দুদক সূত্র জানায়, ৫৭ জনের পদোন্নতির সময় মহাব্যবস্থাপক (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করা কেজিডিসিএলের মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) প্রকৌশলী মো. সারোয়ার হোসেনকে মঙ্গলবার সকালে ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়।

পরে দুপুরে কেজিডিসিএলের ব্যবস্থাপক সুলতান আহমেদকে ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন দুদকের দায়িত্বরত কর্মকর্তা। দুজনকেই পদোন্নতির অনিয়মের বিষয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হয়।  
 
বুধবার (২৫ নভেম্বর) একইভাবে কেজিডিসিএলের মহাব্যবস্থাপক (প্রশাসন ডিভিশন) মো. ফিরোজ খান ও উপ-মহাব্যবস্থাপক মো. লুৎফুল করিম চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করবে দুদক।

কেজিডিসিএলের ব্যবস্থাপক সুলতান আহমেদ বাংলানিউজকে বলেন, ৫৭ জনকে পদোন্নতির বিষয়ে জানতে দুদক ডেকেছিল। আমরা গিয়েছি। বিভিন্ন বিষয়ে দুদক জানতে চেয়েছে, আমরা তার উত্তর দিয়েছি।  

এর আগে ২০ আগস্ট মধ্যরাতে কেজিডিসিএলের ৫৭ জন কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয় বলে অভিযোগ উঠে। এ নিয়ে তখন বাংলানিউজে সংবাদ প্রকাশিত হওয়ার পর তোলপাড় শুরু হয়। ঘটনা তদন্তে কেজিডিসিএল’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নেতৃত্বে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়।

পরে ২৯ অক্টোবর চিঠি দিয়ে ৫৭ জন কর্মকর্তাকে পদোন্নতির বিষয়ে পূর্ণাঙ্গ নথি চায় দুর্নীতি দমন কমিশন।  

দুদকের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, ৫৭ জন কর্মকর্তাকে পদোন্নতির অনিয়মের বিষয়ে পর্যায়ক্রমে সংশ্লিষ্ট সবাইকে ডাকা হবে।  

আরও খবর>>
** 
কেজিডিসিএলে মধ্যরাতে ৫৭ জনকে পদোন্নতি

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa