ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ট্রেনে পাথর নিক্ষেপ, অল্পের জন্য রক্ষা পেল শিশু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
ট্রেনে পাথর নিক্ষেপ, অল্পের জন্য রক্ষা পেল শিশু পাথরের আঘাতে জানালাটির কাচ ভেঙে তছনছ

চট্টগ্রাম: চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। ট্রেনের দুটি জানালার কাচ সম্পূর্ণ ভেঙে গেছে।

এতে অল্পের জন্য রক্ষা পেয়েছে ৭ বছরের শিশু।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে লাকসাম স্টেশন পার হওয়ার সময় এ ঘটনা ঘটে।

সোনার বাংলা ট্রেনের ‘ঝ’ বগির ১৩২০ কোচের ৩২, ৩৩,৩৪ ও ৩৫ নম্বর আসনের দুটি জানালায় পাথর নিক্ষেপ করা হয়।

৩৫ নম্বর আসনের যাত্রী হাসানুল বান্না আরমানের বাড়ি পটিয়ায়। তিনি চট্টগ্রামের নন্দনকানন এলাকায় থাকেন। আগ্রাবাদে একটি আইটি কোম্পানিতে চাকরি করেন।

আরমান বাংলানিউজকে বলেন, ঢাকায় আম্মুকে ডাক্তার দেখানোর জন্য সোনার বাংলা ট্রেনে যাচ্ছিলাম।  আমার সঙ্গে ছিলেন ছোট বোন, ৪ বছরের ভাগ্নি ও আমার ৭ বছরের ছেলে।

'আমার ছেলের ৩৪, ৩৫ নম্বর সিটের পাশে জানালায় ছিল। আমি ফোনে কথা বলছিলাম হঠাৎ একটি শব্দে  আমার ছেলে জানালার পাশ থেকে  আমার ওপর ঝাঁপিয়ে পড়ে। তখন আমরা লাকসাম স্টেশন পার হচ্ছিলাম। '

তিনি জানান, ট্রেনে ছোড়া পাথরের আঘাতে জানালাটির কাচ ভেঙে তছনছ হয়ে যায়। ভাগ্য ভালো পাথরটি ছেলের গায়ে লাগেনি। অল্পের জন্য রক্ষা পায় শিশুটি। তবে গ্লাসের টুকরা গায়ে এসে পড়ায় দুজনই হাতে সামান্য আঘাত পেয়েছেন বলে জানান তিনি।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী বাংলানিউজকে বলেন, বিভিন্ন সময় ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটছে। এতে অনেক সময় জানমালের বড় ধরনের ক্ষতি হয়। পাথর নিক্ষেপ বন্ধে রেলওয়ের নিরাপত্তা বাহিনী ও জিআরপি পুলিশকে অবহিত করা আছে। আমরাও নিজ উদ্যোগে বিভিন্ন স্টেশনে ট্রেনে পাথর নিক্ষেপের বিরুদ্ধে প্রচারণা চালাই।

বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa