ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ফার্মেসিতে মিললো জমির দলিল-খতিয়ান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
ফার্মেসিতে মিললো জমির দলিল-খতিয়ান

চট্টগ্রাম: কর্ণফুলীর চরলক্ষ্যা ইউনিয়নের একটি ফার্মেসিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জমির দলিল, খতিয়ান এবং জমি সংক্রান্ত কাগজপত্র পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) চরলক্ষ্যা ইউনিয়নের শাহসূফী আজিজনগর খুইদ্দ্যারটেক এলাকার ইভা মেডিসিন কর্নারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এসব জমি সংক্রান্ত কাগজপত্র পান।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা। অংশ নেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা বাংলানিউজকে জানান, কিছু অভিযোগের ভিত্তিতে ওই ফার্মেসিতে ইউএনও স্যারের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

‘অভিযানে ফার্মেসিতে কিছু দলিল, খতিয়ান এবং জমি সংক্রান্ত কাগজ পাওয়া গেছে। সেগুলো যাচাই করে মালিককে ফেরত দেওয়া হয়েছে। ’

স্থানীয়রা জানান, ইভা মেডিসিন কর্নারে ওষুধ বিক্রির আড়ালে দলিল লেখকের মাধ্যমে ভুয়া পর্চা ও আমমোক্তার নামা দলিল সৃজন করে জমি মালিকদের হয়রানি করতেন ডা. ইকবাল খোরশেদ।  

ওয়াসিম নামে এক ব্যক্তিকে প্রাণনাশের হুমকি দিয়ে ১ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে গত ১৯ অক্টোবর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ডা. ইকবাল খোরশেদসহ তিনজনের বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়।

আদালত মামলাটি আমলে নিয়ে কর্ণফুলী থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন। কর্ণফুলী থানা বিষয়টি তদন্ত করছে।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa